বাঙ্গালীর চেতনায় ৫২ এর ২১ ফেব্রুয়ারী একটি স্বর্ণশ্বাসের যুদ্ধের নাম। ভাষা আন্দোলনের মধ্যদিয়ে বিজয়ী হৃদয়ে প্রতিস্থাপন হয়েছে বাংলা ভাষা। আমাদের ভাষাসৈনিকদের আত্মদানে একটি দিবস পেয়েছি। বাঙ্গালী জাতি হিসেবে ঐতিহ্য বহন করছে গোটা বিশ্ব। মহিমান্নিত মহান দিবসটির আত্মত্যাগ বিনিময় বিশ্ব জুড়ে মানুষের হৃদয় আন্দলিত করেছে শুধু একমাত্র ভাষা বাংলা ভাষার জন্য। আজ তারি পরিপ্রেক্ষিতে অর্জিত হয়েছে বিশ্ব মাতৃভাষা দিবস

 ঘড়ির কাঁটার দিকে চেয়ে গোটা বিশ্বের চোখ।মৃদু শীতের রাতে ডং ডং করে ঘড়ির কাঁটায় বেজে ওঠলো রাত ১২:০১ মিনিটের সেই প্রতিক্ষিত সময় ২১ ফেব্রুয়ারী। শুরু হলো সুশৃঙ্খল ভাবে হাতে ফুলের ঢালি নিয়ে দল বেধে এগিয়ে চলা। শহীদমিনারের পাদদেশে ফুল দিয়ে শ্রোদ্ধা জানালো সকল স্তরের আপাময় জনতা।এই দিনের জন্য যেন ফুল ফোটে বাহারী রঙ্গের তেমনি সাজে বাঙ্গালীর প্রাণ।বিদেহী ভাষা যোদ্ধাদের আত্মায় সম্মান জানাতে।

সারাদেশের ন্যায় দিনাজপুরের পার্বতীপুরে ও ভাষাশহীদদের প্রতি বাঙ্গালীর হৃদয় নিংড়ানো শ্রোদ্ধাজ্জ্বলী। পার্বতীপুর উপজেলা প্রশাসনের নেতৃত্বে সরকারী বেসরকারী অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাব, সামাজিক প্রতিষ্ঠানসহ সকল স্তরের মানুষের ভালোবাসায় সিক্ত ফুলেল শ্রোদ্ধায় ভরিয়ে দিলো শহিদ মিনার প্রাঙ্গন।

Leave a Reply

Your email address will not be published.

*