দিনাজপুর প্রতিনিধি:

উদ্দেশ্য প্রণোদিতভাবে শিক্ষকদের বেতন বন্ধ, পদোন্নতিতে বাধা প্রদানসহ বিভিন্ন হয়রানীর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরাম।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। যাতে অংশগ্রহন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় বক্তব্য রাখেন, প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায়, সাধারন সম্পাদক অধ্যাপক ড. হারুন-উর রশিদ, অধ্যাপক ড. মমিনুল ইসলাম, সহকারী অধ্যাপক কৃষ্ণ চন্দ্র রায় সহ আরো অনেকে।

এ সময় অভিযোগ করা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনের একতরফা নীতি ও পক্ষপাতিত্ব মনোভাবের কারনে ক্যাম্পাসে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। যাতে করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় থাকছে না।

শিক্ষকরা জানান, পক্ষপাতিত্ব মনোভাবের কারনে দীর্ঘ ৩ মাস ধরে বিশ্ববিদ্যালয়ের ফিসারিস ও টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফেরদৌস মেহবুব ও সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আব্দুর রশিদের বেতন বন্ধ রয়েছে। একইসাথে পদোন্নতি বন্ধ রয়েছে অধ্যাপক আব্দুর রশিদ পলাশের।

এদিকে সহকারী প্রশাসনিক কর্মকর্তাবৃন্দের পর্যায়োন্নয়ন নীতিমালার বিষয়ে রিজেন্ট বোর্ড কর্তৃক গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়নের দাবিতে ২ ঘন্টা করে কলম বিরতি কর্মসূচী পালন করছেন সহকারী প্রশাসনিক কর্মকর্তারা।

তারা জানান, দীর্ঘ ২ বছর ধরে তারা পদোন্নতির দাবি জানিয়ে আসলেও প্রশাসন তাদের বিষয়ে কোন সুষ্ঠু পদক্ষেপ গ্রহণ করছেন না। তাই তারা এই কলম বিরতি কর্মসূচী পালন করছেন।

mkteleviion.net/সুবল রায়/হাবিব ইফতেখার/শাহিনুর/শিউলী

Leave a Reply

Your email address will not be published.

*