ইতালি প্রতিনিধি:

বিএনপির আন্তজার্তিক সম্পাদক মুহিদুর রহমানের নেতৃত্বে সুইজারল্যান্ডের দাভোসের পোষ্টস্ট্রিটে আন্তজার্তিক অর্থনৈতিক সম্মেলন চলার ২য় দিনে বুধবার বেলা ২টা থেকে ৪ টা পর্যন্ত এক বিক্ষোভ প্রতিবাদ  কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ইউরোপের বিভিন্ন নেতা কর্মীরা।

দুটো বাস (একটি জুরিখ থেকে অন্যটি ইতালীর মিলান থেকে) এবং আলাদা ব্যাক্তিগত গাড়ী চেপে অন্তত দুইশত নেতা কর্মী এই প্রতিবাদ সমাবেশে অংশ গ্রহন করেন।

এ সময় খালেদা জিয়া সহ দলের লাখ কর্মির মুক্তি, গুম হত্যা বন্ধ, ক্ষমতা ছেড়ে নতুন নির্বাচন দেয়া এবং গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেবার আহবান জানিয়ে বক্তব্য রাখেন, আব্দুল মালেক, মিজানুর রহমান, মুহিদুর রহমান সহ অনেক নেত্রবৃন্দ।

তারা দাভোসের অর্থনৈতিক ফোরামে অংশ গ্রহন করা বিশ্ব নেতাদের দৃষ্টি আকর্ষন করে বিভিন্ন শ্লোগান এবং বক্তব্য দেন। যদি ও ইউএস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুপুর সাড়ে বারটার পরেই  ফোরামের মিটিংয়ে অংশ গ্রহন শেষ করে বিদায় নিয়ে দাভোস ছেড়ে চলে এসেছিলেন জুরিখে। বিক্ষোভের পুরো সময়ইজুড়েই দলের নেতা কর্মীরা উই ওয়ান্ট জাষ্টিস, উই ওয়ান্ট ডেমোক্রাসি,  অন টু থ্রী ফোর, শেখ হাসিনা নো মোর, নো মোর হাসিনা, ফ্রি খালেদা জিয়া এমন বিভিন্ন শ্লোগানে মুখরিত করে রাখেন সমাবেশ স্থল।

mktelevision.net/জাকির হোসেন সুমন/হাবিব ইফতেখার/শাহিনুর/শিউলী/জেসমিন

Leave a Reply

Your email address will not be published.

*