আলতাব নগরে ১০ কোটি টাকা ব্যায়ে আলতাব নগর মসজিদের ভিত্তি প্রস্তর উদ্বোধন

451
0

রংপুরের  পীরগন্জ উপজেলার চতরা ইউনিয়নের চতরা  আলতাব নগরে দুবাই প্রবাসী আলতাব হোসেনের ব্যাক্তিগতো উদ্যোগে নির্মিত হতে যাচ্ছে দৃষ্টিনন্দন আলতাব নগর জামে মসজিদ। মসজিদটি নির্মাণ প্রসঙ্গে বিশিষ্ট ব্যাবসায়ি দুবাই প্রবাসী আলতাব নগরের প্রতিষ্ঠাতা আলতাব হোসেন বলেন মসজিদটির জন্য জায়গা বরাদ্দ করা হয়েছে ১ একর ২৭ শতাংশ জমির উপর। বাকি জায়গা টিতে একটি এতিমখানা, ঈদের নামাজ, গাড়ি পার্কিং এর জন্য নিধারিত স্থান থাকবে।

দুই তলা বিশিষ্ট এ মসজিদটিতে একসাথে প্রায় ১০০০ (এক হাজার) মুসল্লী নামাজ আদায় করতে পারবেন। দুবাই প্রবাসী আলতাব নগরের প্রতিষ্ঠাতা আলতাব হোসেনের ব্যক্তিগত উদ্যোগে ও নিজ অর্থে মসজিদটি নির্মাণ করা হবে। মসজিদটি নির্মাণে ব্যায় হবে ১০ কোটি টাকা।  সম্পূর্ণ নতুনরূপে মসজিদটি নির্মাণ করা হবে। মসজিদটি নির্মাণ করতে সময় লাগবে প্রায় ৩ বছর। তিনি আরো বলেন  মসজিদটি এমন ভাবে নির্মাণ করা হবে যাতে ভবিষতে  মসজিদ, এতিমখানা ও কবরস্থান পরিচালনা করতে কোনরকম সমস্যা না হয়।

এরপর মসজিদের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন বিশিষ্ট ব্যাবসায়ি দুবাই প্রবাসী আলতাব নগরের প্রতিষ্ঠাতা আলতাব হোসেন, এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পীরগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাসুদ মিয়া, বাংলাদেশ আওয়ামীলীগের ১৪ নং চতরার সভাপতি হাছান আলী, কাঞ্চনবাজার উচ্চ বিদ্যালয় প্রধাণ শিক্ষক মিজানুর রহমান রাজু সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।   ভিত্তি প্রস্তর  শেষে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে ৮ই জানুয়ারী ঐতিহাসিক আলতাফ নগরে মিজানুর রহমান আযহারীর মাহফিলে লাখো মুসল্লীর সমাগম ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here