প্রাণের টানে পার্বতীপুরে ছুটে এলেন প্রধানমন্ত্রীর মুখ্য সমন্বয়ক ll Abul Kalam Azad SDG Coordinator

38
0

ডেক্স রিপোর্ট:

দিনাজপুরের পার্বতীপুরে প্রাণের টানে ছুটে এলেন প্রধানমন্ত্রীর মুখ্য সমন্বয়ক (এসডিজি) আবুল কালাম আজাদ।

 

১৯৮৪ সালে পার্বতীপুর উপজেলার নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালনরত অবস্থায় এলাকার প্রতি গভীর ভালোবাসায় জড়িয়ে যান। সেই সময়ে উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের সঙ্গে এক পারিবারিক সখ্যতা গড়ে উঠে। এই সুবাদে অত্র অঞ্চলে সফর কালীন সময় শনিবার বিকেলে ইসলামপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের নিজ বাসভূমে কুশল বিনিময়সহ শরীর স্বাস্থ্যের খোঁজ খবর নিতে আসেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে পার্বতীপুরবাসীর প্রিয় মানুষটিকে এক নজর দেখার জন্য ইসলামপুরে ভিড় জমায়।

 

আবুল কালাম আজাদ পার্বতীপুরে অবস্থানকালে তিনি এই উপজেলায় উন্নতি সাধনের মধ্যদিয়ে বিশেষ করে সাহিত্য সাংস্কৃতিকের ক্ষেত্রে গবেষনা কাজ হাতে নিয়ে কারমাইকেল বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মনসুর উর রহমানকে সাথে নিয়ে বাংলাদেশের উত্তর অঞ্চলের তথা সুপ্রাচিন বরেন্দ্র ভুমির এক অতি উল্লেখযোগ্য আমাদের পার্বতীপুর নামক একটি ইতিহাস সম্বলিত তথ্য সংকলন সম্পাদনা করেন। এতে কয়েকজন লেখকের প্রতিবেদন স্থান পায়।

 

প্রিয় মানুষ আবুল কালাম আজাদের আগমন উপলক্ষ্যে সাবেক উপজেলা চেয়ারম্যানের বাসায় উত্তর অঞ্চলের ঐতিহ্যবাহি বিভিন্ন স্বাদের পিঠা পুলির আয়োজন করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন, তার একান্ত সচিব কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার শাহানাজ মিথুন মুন্নি, পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক, জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল মুমিনিন মুমিন, সহকারী কমিশনার ভুমি আবু তাহের শামসুজ্জামান, এমকে টেলিভিশনের চেয়ারম্যান হাবিব ইফতেখার, সাপ্তাহিক দিনাজপুরের কাগজের সম্পাদক শামছুল হুদা, ইয়ং স্টার ক্লাবের সভাপতি আমজাদ হোসন, উপ সাবেক চেয়ারম্যান পরিবার বর্গের সদস্যবৃন্দসহ আরো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here