আল মামুন মিলন, পার্বতীপুুর (দিনাজপুর) প্রতিনিধি:
পার্বতীপুর রেলওয়ের জমি লিজের জন্য শেষ দিন পর্যন্ত আজ বৃহস্পতিবার (১০অক্টোবর) পর্যন্ত ৯ হাজার লিজ গ্রহিতার আবেদন ফরম জমা পড়েছে সংশ্লিষ্ট দফতরে।

পার্বতীপুর কাচারি বিজি অফিসের কানুনগো জিয়াউল হক জিয়া এ বিষয়ে নিশ্চিত করে জানান, যদিও সাড়ে তিন হাজার লিজ গ্রহিতা এখন পর্যন্ত আবেদন সংগ্রহ করতে পারেনি। তবে সে ক্ষেত্রে মন্ত্রনালয়ের নির্দেশ পেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। গত সেপ্টেম্বরের শেষ সপ্তাহে রেল কর্তৃপক্ষ পার্বতীপুর রেলওয়ের জায়গায় বসবাসকারীদের লিজ গ্রহনের জন্য আবেদন পত্র জমা দেযার ১০ অক্টোবর তারিখ নির্ধারন করে ফরম ছাড়া হয়। গত আগস্টে রেল কর্তৃপক্ষ পার্বতীপুর শহর সহ শহরের বিভিন্ন স্থানে উচ্ছেদ অভিযানে নামে। উচ্ছেদের ২য় দিনে স্থানীয়দের বাধার মুখে পড়ে রেলওয়ের ভু- সম্পত্তি বিভাগের পাকশি কর্মকর্তা ষ্টেট অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: নুরুজ্জামান এক মাসের সময় দিয়ে উচ্ছেদ অভিযান স্থগিত করে রেলওয়ের অপ্রয়োজনীয় জায়গায আবৈধ বসবাসকারী বাসাবাড়ী ও দোকানপাট মালিকদের বৈধ বসবাসের জন্য প্রয়জনীয় পদক্ষেপ গ্রহনের নির্দেশ দেন।

এদিকে সরকারী রেটের বিপরীতে বিভিন্ন ক্যটাগরিতে স্কয়রফিট সর্বনিম্ন ২ টাকা থেকে সর্বচ্চ ৮ টাকা করার দাবী তুলে বিভিন্ন কর্মসুচী পালন করে আসছিল স্থানীয় বসবাসকারী ও বিভিন্ন সংগঠন।

mktelevision.net

Leave a Reply

Your email address will not be published.

*