বিরাপমুর (দিনাজপুর) প্রতিনিধি:
বল দূর্গা মাই কি- জয়, এই জয়ের ধ্বনির শুভ আর্শিবাদ নিয়ে বছর আবার আসছে মা দূর্গা। এ লক্ষ্যে দিনাজপুর বিরামপুরে সেই শারদীয় দূর্গা উৎসব পালনে পৌর এলাকা সহ উপজেলার ৭টি ইউনিয়নে ৩৮টি পূজা মন্ডবে পূজার প্রস্তুতি নিতে ব্যস্ত সনাতন ধর্মালম্বীরা। মন্দিরে মন্দিরে চলছে প্রতিমা তৈরির কাজ। ব্যস্ত সময় পার করছে মালাকাররা। পাশা পাশি এই উৎসব পালনে সর্বাবস্থায় নজরদারীতে রেখেছেন আইন-শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন প্রশাসন। সাধারণ পূজারীদের মধ্যেও চলছে পারিবারিক প্রস্তুতি। বিভিন্ন এলাকা ঘুরে আমাদরে বিরামপুর সহকর্মী আকরাম হোসেনের পাঠানো তথ্য ও ছবি নিয়ে দেখুন একটি ডেস্ক রির্পোট ডেক্সে আমি এস রহমান বিস্তারিত জানাচ্ছেন আল মামুন মিলন।

আর মাত্র কয়েক দিন হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজা। তাইতো পূজার প্রথম ধাপেই মন্ডবে মন্ডবে প্রতিমা তৈরি কাজ চলছে হরদম, দিনারাত ২৪ঘন্টা পরিশ্রমে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন মালাকাররা।

মা দূর্গার শুভ আগমনী বার্তা- দূর্গা মায়ের দর্শন দিতে হিন্দু সম্প্রদায়ের পরিবারদের মধ্যে বইছে আনন্দের জোয়ার । চলছে নানান প্রস্তুতি।

প্রতিমা তৈরি থেকে শুরু করে বিসর্জন পর্যন্ত এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পূজা উদযাপন কমিটি, পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল মন্দিরগুলো পরিদর্শনের মাধ্যমে রাখা হয়েছে কঠোর নজরদারী।

হিন্দু সম্প্রদায়ের ধনী- গরীব সকল শ্রেনির পূজারীদের উৎসব পালনে সরকারি অনুদান প্রদান সাপেক্ষে পূজা মন্ডবে উৎসব মূখর পরিবেশে পূজা উযযাপনে নিয়েছেন নানা পদক্ষেপ বলে জানালেন উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

সব ধরনের প্রস্তুতি সম্পূর্ণ সাপেক্ষে উপজেলার সকল সনাতন ধর্মালম্বীরা আনন্দ ও উৎসব মূখর পরিবেশে পূজা উদযাপন করবেন এমনটিই প্রত্যাশা সকলের।

মোঃ আকরাম হোসেন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*