ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি:
টাঙ্গাইলের ঘাটাইলে দেউলাবাড়ী ইউনিয়নের ছাত্রলীগ কর্মী মিথুন হত্যাকারী খোকনের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  সোমবার বিকেলে দেউলাবাড়ী ইউনিয়নবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল পাকুটিয়া বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, নিহত মিথুনের বাবা আবু হানিফ, স্থানীয় যুবলীগ নেতা এ আর জুলহাস ও শরিফ উদ্দিন। এসময় নিহতের মা, আত্মীয়স্বজন, এলাকাবাসীসহ স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের প্রায় ৫০০ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা খুনী খোকনের ফাঁসিসহ অন্যান্য আসামীদের আইনের আওতায় আনার আহ্বান জানান।
উল্লেখ্য, ২০০৬ সালের ১লা জুন বৃহস্পতিবার সকাল আনুমানিক ১০ টার দিকে পাকুটিয়া বাজারের মোহাম্মদ ভুট্রো ওয়ার্কসপ দোকানে কর্মরত অবস্থায় মোবাইল ফোন চুরির অভিযোগে পাকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিছনে অন্য আসামী লিটন ও সুজন মিয়া ডেকে নিয়ে যায়। পরে প্রধান আসামী খোকন রড দিয়ে মিথুনকে মেরে পা ভেঙ্গে পুকুরে ফেলে দেয়। এঘটনায় তার পরিবার যেন মামলা না করে সেজন্য হুমকি প্রদান করে আসামীরা চলে যায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা সমরিতা ও নাজ ইনুর হাসপাতালে চিকিৎসা করা হয়। কিন্তু শরীরে জখম হওয়ায় পচন ধরে মৃত্যু বরণ করে।
পরবর্তীতে গেল ৮ সেপ্টেম্বর সৌদি প্রবাসী দুলালকে মোবাইল ফোনে ভিডিও কল করে মিথুন হত্যার কথা স্বীকার করে খোকন। তারই প্রমাণ স্বরূপ ১৯ সেপ্টেম্বর ৩০২ ও ৩৪ ধারায় কায়সার আলম খোকনকে প্রধান আসামী করে অজ্ঞাতনামা আরো ৮-৯ জনের নামে ঘাটাইল আমলী মোকাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।
আব্দুল লতিফ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*