আখাউড়ার বনগজে ড্রেজারে পুকুর ভরাট!! ক্ষতি হচ্ছে রাস্তাঘাট ও বাড়ি ঘরের

28
0

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজে তিতাস নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে পুকুর ভরাটের অভিযোগ উঠেছে। তবে সংশ্লিষ্টরা বলছে অভিযোগটি মিথ্যা আমাদের কাজকে প্রতিহত করতেই এ অভিযোগ করছে কিছু কুচক্রি মানুষ।

স্থানীয় ডাক্তার মহিউদ্দিন বলেন পরিবেশ আইনে পুকুর ভরাট নিষিদ্ধ থাকা সত্বেও পুকুর ভরাট করছে একটি চক্র। পুকুর ভরাটের কারণে ড্রেজারের পানির স্রোতে ভেঙ্গে যাচ্ছে বনগজ বাজার থেকে বনগজ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মসজিদে যাবার প্রধান রাস্তাটি।

বনগজ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহমুদা আক্তার বলেন, ড্রেজার দিয়ে বালু উত্তলন করে পুকুর ভরাটের বিষয়টি আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায় জানানোর পর তিনি এসে পরিদর্শন করেন, পরে তিনি বলেন ড্রেজার দিয়ে পুকুর ভরাটের আগে লিখিত ভাবে অনুমতি নিতে হয়, তিনি আরো বলেন, পুকুর ভরাটের কাজ প্রায় শেষ  স্কুলের পাশে থাকা বড় নাল ভূমিটি তারা বালু দিয়ে ভরাট করে দিবেন বলে আশ্বাস দিয়েছেন যদি তারা নাল ভূমিটি ভরাট করে না দেন এর জন্য জবাব দিহিতা করতে হবে। তিনি আরো বলেন, স্কুলের পশ্চিম পাশে থাকা নাল ভূমিটি ভরাট করে দিলে স্কুলের কোমলমতি শিশুদের খেলাধূলা করতে সুবিধা হবে।

স্থানীয় শালিশকারক মোঃ আবু হানিফ বলেন, আমরা এলাকাবাসী চায় স্কুলের এই নালভূমিটি ভরাট হোক তাতে যেমন স্কুলের শিশুদের খেলা করতে সুবিধা হবে তেমনি স্কুলের মাঠটিও অনেক বড় হবে, যারা অভিযোগ করেছেন পুকুর ভরাটের কারণে রাস্তা ভেঙ্গে যাচ্ছে বিষয়টি মোটেও সত্য নয়।

এবিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান পুকুর ভরাট পরিবেশ আইনে নিষিদ্ধ, ড্রেজার কর্তৃপক্ষ আমার কাছ থেকে কোন লিখিত অনুমতি নেয়নি।

বাদল আহাম্মদ খান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here