লেবানন প্রতিনিধি:

প্রবাস জীবনের একঘেয়েমি দূর করতে কর্ম-ব্যস্ততার ফাঁকে আনন্দ বিনোদনের প্রত্যাশায় আনন্দ ভ্রমণের আয়োজন করে লেবানন প্রবাসী বরিশালবাসী।

রবিবার ছুটির দিনে সকালে প্রায় শতাধিক বরিশালবাসী বৈরুতের অদূরে অপার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বাকলিনে এই আনন্দ ভ্রমনের আয়োজন করা হয়। পাহাড়ের কোল ঘেঁষে কল কল ধ্বনিতে বয়ে চলা ঝর্ণা প্রবাসীদের মুগ্ধ করে তুলে। সেই অপার সৌন্দর্যের  স্নিগ্ধতা যেন মুছে দেয় প্রবাসে যান্ত্রিক জীবনের সব সীমাবদ্ধতা।

লেবাননে গরম আসলেই সাপ্তাহিক ছুটির দিনে দলবেঁধে প্রবাসীরা ছুটে চলে প্রকৃতির নির্মল বিনোদন লাভের আশায়। মোহনীয় প্রাকৃতিক পরিবেশে প্রবাসীরা সারদিন বিভিন্ন ধরনের খেলাধূলা, ঝরণার পানিতে লাফিয়ে পড়া ও ঘুরেফিরে ছবি তোলাসহ বিভিন্ন চিত্তবিনোদনে মেতে উঠে। দুপুরের খাবার শেষে অনুষ্ঠিত হয় আনন্দ ভ্রমনের অন্যতম আকর্ষন র‌্যাফেল ড্র। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন আয়োজকবৃন্দ।

আয়োজকবৃন্দ জানায়, লেবাননে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ২৫ হাজার বরিশালবাসীকে একত্র করতে আমরা প্রতিষ্ঠা করি ‘বরিশাল সামাজিক সংগঠন’। দূর প্রবাসে কর্মব্যস্ত জিবনে বরিশালবাসীকে একটু অবসরের স্বাদ দিতে এই আনন্দ ভ্রমনের আয়োজন।

পরিচিতি পর্বে আমরা একে অপরের সাথে মিলিত হতে পেরে খুবই আনন্দিত। বরিশালবাসীর যে কোন বিপদে আপদে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় আমাদের এই সংগঠনের মূল উদ্যেশ্য।

আনন্দ ভ্রমন সফল হওয়ায় আয়োজকবৃন্দ সবাইকে ধন্যবাদ জানান। ভ্রমনের সার্বিক সহযোগিতায় ছিলেন জসিম সিকদার, মহসিন মৃধা, ইব্রাহিম খান, সোহাগ খান, মনির হোসেন ও জসিম খান।

বাবু শাহ/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*