পীরগঞ্জ( রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগঞ্জ পৌরসভাভূক্ত একটি জনগুরুত্বপূর্ণ সড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত পীরগঞ্জ বাসস্ট্যান্ড থেকে থানা সড়কের বৈশাখী হোটেল মোড় হতে বঙ্গবন্ধু মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সড়কে রংপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট- মাহমুদ হাসান মৃধা, উপজেলা চেয়ারম্যান-নূর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র- তাজিমুল ইসলাম শামিম, উপজেলা নির্বাহী অফিসার- টিএমএ মমিন, সহকারী কমিশনার (ভূমি), পৌর কাউন্সিলরবৃন্দসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও হাজারো উৎসুক জনতার উপস্থিতিতে এ উচ্ছেদ পরিচালিত হয়।

জানা গেছে, উক্ত সড়কের বৈশাখী হোটেল মোড় হতে বঙ্গবন্ধু মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সড়কের সম্মুখ অংশে মেস্তার আলী ও পেয়ারা নামে দু’ব্যক্তি অবৈধ স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন যাবত ব্যবসা চালিয়ে আসছিলো। এদের স্থাপনা লক্ষ্য করে ওই সড়কে একাধিক স্থাপনা গড়ে তোলা হয়।

এ পর্যায়ে পীরগঞ্জ পৌরসভার উন্নয়নে ওই সড়কটির পাকা করণের জন্য দরপত্র আহবান করা হলে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া প্রয়োজন হয়ে পড়ে। ফলে এই স্থাপনা সরিয়ে নেয়ার জন্য পীরগঞ্জ পৌরসভাসহ স্থানীয় প্রশাসন অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে বারবার অনুরোধসহ নির্দেশ দেয়া সত্বেও তারা অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া থেকে বিরত থেকে যায়।

ফলে বাধ্য হয়ে পীরগঞ্জ পৌরসভা ও উপজেলা প্রশাসন এই অবৈধ স্থাপনা উচ্ছেদে রংপুর জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করলে সোমবার নির্বাহী জেলা ম্যাজিষ্ট্রেট মাহমুদ হাসান মৃধা প্রয়োজনীয় সংখ্যক পুলিশ নিয়ে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এই উচ্ছেদ অভিযান পরিচালনা কারায় পীরগঞ্জ পৌর বাসিন্দাদের মধ্যে সস্তি ফিরে এসেছে।

মিনহাজুল ইসলাম মিলন/হাবিব ইফতেখার/শাহিনুর/আনিছা সরকার

Leave a Reply

Your email address will not be published.

*