স্টাফ রির্পোটার (সৈয়দপুর):

রেলওয়ের উচ্ছেদ অভিযান বন্ধ এবং রেলভূমিতে বসবাসকারীদের নামে জমি বন্দবস্ত দেওয়ার দাবিতে সৈয়দপুরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রেলভূমিতে বসবাসকারীদের সংগঠন অধিকারের ব্যানারে পালন করা হয় এ কর্মসূচি। এই সংগঠনের মধ্যমে রেলওয়ে জমিতে বসবাস করি ও ব্যবসা পরিচালনা করিদের যাতে উচ্ছেদ করা না হয় এবং তাদেরকে নিয়ম অনুযায়ী বন্ধবস্ত দেওয়া হয় এই দাবিতে র্দীঘ সময় ধরে আন্দোলন চালিয়ে আসছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, অধিকার সংগঠনের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক হাজি তাসলিম, অধিকার নেতা সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, আওয়ামীলীগ নেতা জোবায়দুর রহমান শাহীনসহ আরো অনেকে।
বক্তারা রেলের উচ্ছেদ বন্ধ এবং রেলের অপ্রয়োজনীয় জমি রেলভূমিতে বসবাসকারীদের মাঝে বন্দবস্ত দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান। মানববন্ধন শেষে উচ্ছেদ অভিযান বন্ধ করতে সংশ্লিষ্টদের ৩ দিনের আল্টিমেটাম দেয় সংগঠন অধিকার। অন্যথায় ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দেয়া হয়।

মানববন্ধন উপলক্ষে বেলা ২টা থেকেই হাজার হাজার নারী, পুরুষ শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল সহকারে ৩টি প্রধান সড়কের দুই ধারে অবস্থান নেয়। এই মানববন্ধনে প্রায় ২০ হাজার নারী/পুরুষ অংশগ্রহন করে। এসময় শহরের স্বাভাবিক ব্যস্ততা একে বারেই বন্দ হয়ে যায়।

আফরোজ আহমেদ সিদ্দিকী (টুইংকেল)/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*