বেনাপোল (যশোর) প্রতিনিধি:
হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারর্দীয় দূর্গা পূজা। দূর্গা পূজাকে সামনে রেখে বেনাপোলের পূজা মন্ডপ গুলোতে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। পূজা উৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্দির গুলোতে চলছে ব্যাপক সাজসজ্জার প্রস্তুতি।
আর মাত্র কিছু দিন পর শুরু হবে ৫ দিন ব্যাপী হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারর্দীয় দূর্গা পূজা। বেশির ভাগ মন্ডপ গুলোতে প্রতিমার কাঠামো এবং মাটির কাজ প্রায় শেষ পর্যায়ে। এ দিকে দেবীকে স্বাগত জানাতে আনন্দ-উৎসব বিরাজ করছে হিন্দু সম্প্রদায়ের সব ধরনের শ্রেণী পেশার নারী-পুরুষের মধ্যে। এবছর যশোর জেলার মধ্যে সব থেকে বেশি প্রতিমা তৈরী করেছে বেনাপোলের পুটখালী পুজা মন্ডপ। দূর্গা পূজা মন্ডপে সর্বোচ্চ ২১০ টি প্রতিমা বসানো হয়েছে এই মন্ডপটিতে। গত বছর একই মন্দিরে ১০১ টি দূর্গা প্রতিমা তৈরী করে জেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছিল পুটখালী পূজা মন্ডপ কমিটি।  তার ধারাবাহিকতা রক্ষার জন্য এবার ২১০টি প্রতিমা বানিয়েছে পূজা উদযাপন কমিটি।
এ ব্যাপারে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, আসন্ন দূর্গা পূজা ২০১৯ উপলক্ষে শার্শা উপজেলায় ২৯টি পূজা মন্ডপে এবার দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। শার্শা উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সর্বক্ষনিক নিরাপত্তা দায়িত্বে থাকবে এবং পূজা মন্ডপের পূজা পরিচালনা কারি তাদের একটি কমিটি মন্ডপ গুলোতে  নিরাপত্তার দায়িত্বে থাকবে।
মোঃ রাসেল ইসলাম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*