পার্বতীপুর প্রতিনিধি :

দিনাজপুরের পার্বতীপুরে রেলওয়ের দখলকৃত স্থাপনা উচ্ছেদ অভিযানে প্রায় দেড় শতাধিক দোকানপাটসহ ঘরবাড়ী গুড়িয়ে দিয়েছে রেলকর্তৃপক্ষ।

রেল সরকারের নোটিশ অনুযায়ী পার্বতীপুরে দখলকৃত স্থাপনাগুলোর উচ্ছেদের আজ ১ম ধাপ। দুই দিনব্যাপি এই উচ্ছেদ অভিযানের প্রথম দিনে উচ্ছেদ করার জন্য ২টি বুল্ডুডোজার দিয়ে অবৈধ্য স্থাপনাগুলো গুড়িয়ে দেয় হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযানে পার্বতীপুর বাস টার্মিনালসহ পার্বতীপুর সৈয়দপুর সড়ক ও পার্বতীপুর বদরগঞ্জ সড়কের দুপাশে এ অভিযান পরিচালিত হয়। এসময় যানজটের কবলে ওই সড়কসমুহে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। অপরদিকে বাস টার্মিনালের দক্ষিন পাশের গুলপাড়া প্রবেশ পথে এবং বাইপাস সড়কের বেশ কিছূ দোকান পাট গুড়িয়ে দেয় রেল কর্তৃপক্ষ। উচ্ছেদ চলাকালে ভোক্তা ক্ষতিগ্রস্তদের গগনবিদারী আহাজারি লক্ষ্য করা যায়।

উচ্ছেদ অভিযানে চলাকালে উপস্থিত ছিলেন, পশ্চিম রেলওয়ের ডিভিশন স্টেট অফিসার ও সহকারী এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট মো. নুরুজ্জামান, পার্বতীপুর সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মোঃ শামসুজ্জামান, রেলওয়ের কানুনগো জিয়াউল হক জিয়াসহ রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

উচ্ছেদ অভিযানের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে, রেলওয়ের ডিভিশন স্টেট অফিসার ও সহকারী এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান বলেন, পার্বতীপুরে ৮০০শ একর এরও বেশি রেলের নিজস্ব ভূমি রয়েছে এর মধ্যে ১২৬ একরেরও বেশি অবৈধ্য স্থাপনা গড়ে উঠেছে…………

মিলন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*