ইতালি প্রতিনিধি:
ইতালীতে প্রবাসী শিশুদের দেশীয় কৃষ্টি সংস্কৃতি বিকাশে ভূমিকা রাখা, অঙ্কুরের প্রতিষ্ঠাতা ও প্রধান, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি, এন টিভি ইতালী বুরো প্রধান বিশিষ্ট সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে উষ্ণ সংবর্ধনা জানিয়েছে অঙ্কুর পরিবার বারি শাখা।
অনুষ্ঠানের সমন্বয়কারী মাইন উদ্দীন ইমনসহ সকলে সংবর্ধিত অতিথি মরিুজ্জামান মনিরকে পুস্পস্তবক ও ক্রেস্ট প্রদান করেন।
অঙ্কুর বারি শাখার আহবায়ক অনুজ বড়ুয়ার সভাপতিত্বে মনিরুজ্জামান মনির বলেন, বাংলার ইতিহাস, ভাষা, কৃষ্টি-সংস্কৃতি জানানো আমাদের যেমন দায়িত্ব, তেমনি শিশুদের অধিকার। তিনি অঙ্কুর পরিবারের মাধ্যমে দেশকে তুলে ধরতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
এছাড়াও সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজ কল্যান সমিতির সভাপতি আব্দুল কাদের এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সামাজিক ব্যাক্তিত্ব সালেহ আহমেদ, মুক্তি নাজনীন, এস এম করিম আনোয়ার, কনোজ বড়ুয়া, ইতালিয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব সাব্বিনো রাজা, দানিয়েলেসহ আরো অনেকে।
এসময় অঙ্কুর বারি শাখার সভাপতি হিসেবে মাহমুদুল ইসলাম খোকন, সিনিয়র সহ-সভাপতি অনুজ বড়ুয়া, সাধারন সম্পাদক মাইন উদ্দীন ইমন এবং বিলকিস সুলতানাকে যুগ্ম সাধারন সম্পাদক করে আংশিক কমিটি ঘোষনা করা হয়।
অনুষ্ঠানে রাসেল আহমেদ ও হাবিবা আরেফিনের প্রাণবন্ত সঞ্চালনায় অঙ্কুর বারি শাখার শিশু-কিশোররা কবিতা, গান ও নৃত্য পরিবেশন করে সকলকে মুগ্ধ করে তোলে।
আগত অভিভাবকরা প্রত্যাশা করেন, অঙ্কুর একদিকে নতুন প্রজন্মদের বাংলাদেশকে জানাচ্ছে, অন্যদিকে প্রবাসে দেশকে পরিচিতি করছে।

জাকির হোসেন সুমন/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*