ইউরোপ ব্যুরো:

৩১ শে আগস্ট জার্মান জাতীয়তাবাদী দল (বিএনপি), দলের প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পূনর্মিলনী উদযাপন করেন ফ্রাংকফোর্টের নীদ অডিটরিয়ামে । দলের সম্মানিত সাধারন সম্পাদক মাসুদ রেজার পরিচালনায় পবিত্র কোরান তেলোয়াতের মাধ্যমে অনুস্ঠান শুরু হয়। তারপর বাংলাদেশের জাতিয় সংগীত ও দলীয় সংগীত বাজানো হয়।

অনুস্ঠানে সভাপতিত্ব করেন জার্মান বিএনপির সভাপতি আলহাজ্ব প্রকৌশলী দেওয়ান শফিকুর রহমান । বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি মোজাম্মেল হক ও মনজু সরকার । প্রধান বক্তা জার্মান যুবদলের সভাপতি জুয়েল খান সহ আরো বক্তব্য রাখেন সেলিম ব্যাপারী চন্চল ,শাখাওয়াত হোসেন সোহাগ ও নিয়াজ হাবীবসহ আরো অনেকে ।

মাসুদ রেজা তার বক্ত্যবে বলেন, শহীদ প্রেসিডন্ট জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গনতন্ত্রের প্রবর্তক হিসাবে উল্লেখ করে তার জীবন আদর্শ তুলে ধরেন । অন্য নেতারা তিনবারের নির্বাচিত সাবেক প্রধান মন্ত্রী বেগম জিয়ার মুক্তি দাবী করেন। সভাপতি দেওয়ান শফিক দ্বিধাদ্বন্ধ ভুলে দল ও দেশের জন্য ঐক্যমত হয়ে একসাথে কাজ করার আহবান জানান ।ঐ অনুস্ঠানে জার্মান বিএনপি ও কমিউনিটির পক্ষ থেকে জার্মান বাংলা প্রেস ক্লাবকে ফুলের শুভেচ্ছা দিয়ে অভিনন্দন জানান ।

জাকির হোসেন সুমন/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*