আখাউড়া(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:

মুক্তিযোদ্ধা ট্রাস্টের উদ্যোগে বাংলাদেশের ৩৫  সদস্যের মুক্তিযোদ্ধা প্রতিনিধি দল ভারতের ত্রিপুরায় যায়। বুধবার দুপুরে আখাউড়া- আগরতলা স্থলবন্দর সীমান্তপথে দলটি ত্রিপুরায় পৌঁছায়। এসময় বাংলাদেশ মুক্তিযুদ্ধাদের ফুল অভ্যার্থণা জানান ত্রিপুরা রাজ্যে নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশন অফিসের ফাস্ট সেক্রেটারী মো. জাকির হোসেন ভূঁইয়া। এসময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের পরিচালক রতন বিশ্বাস উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের প্রধান মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাষ্টের চেয়ারম্যান  ড. আবুল কালাম আজাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতজন্ম বার্ষিকী ও স্বাধীনতার ৫০ বছর পূর্তীকে সামনে রেখে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে উৎসবের সূচনা শুরু করছি। এসময় তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ত্রিপুরার অবদান ভুলার নয়। মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরার ১৫ লাখ অধিবাসী ২২ লাখ বাংলাদেশী শরনার্থীকে আশ্রয় দিয়েছিলো। যা বিশ্বের ইতিহাসে বিরল।

তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় পৃথিবীর যে ১৬ টি দেশে সহযোগিতার হাত বাড়িয়েছিলো তার মধ্যে ভারতের ত্রিপুরা থেকে আমাদের উৎসবের সুচনা শুরু। আমরা ত্রিপুরার ৪ টি মুক্তিযোদ্ধা সেক্টর পরিদর্শন করবো।

বাদল আহাম্মদ খান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*