লেবানন প্রতিনিধি:

লেবাননে প্রতি বছরের ন্যায় ১ সেপ্টেম্বর রোববার দাওড়া ইন্দো-লংকা স্টোরে উৎসবমুখর পরিবেশে সার্বজনীন শুভ জন্মাষ্ঠমী উৎসব উদযাপন কমিটি ও ইসকন-লেবানন এর যৌথ আয়োজনে সারা দিন ব্যাপি ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে শ্রী শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব পালন করা হয়।

জন্মাষ্ঠমী উৎসবে বিশেষ আয়োজনের মধ্যে ছিল পবিত্র গীতা পাঠ, কীর্তন, ভোগ আরতি, কৃষ্ণ কথা ও প্রসাদ বিতরন। সকাল থেকেই দূর দূরান্ত থেকে লেবাননে বসবাসরত হিন্দু ধর্মের অনুসারীরা দলে দলে অনুষ্ঠানস্থলে আসতে থাকে। এক সময় কানায় কানায় পূর্ণ হয়ে যায় অনুষ্ঠান স্থল। এরপর প্রবাসী বাংলাদেশিদের পরিবেশনায় শুরু হয় কীর্তন। পূজার্চ্চনা ও গীতাপাঠ করেন

শ্রী গৌরাঙ্গ বৈষ্ণব। পূজা মন্ডপ সজ্জায় ছিলেন লিটন ভৌমিক। সার্বিক সহযোগিতায় ছিলেন মেট্রো সুপার মল এর হিন্দু ধর্মাবলম্বীরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসকন-লেবানন প্রতিনিধি শ্রী প্রেমাধান দাস ও শ্রী মধুকরন, সার্বজনীন শুভ জন্মাষ্ঠমী উৎসব উদযাপন কমিটি ও আমরা সনাতনী প্রবাসী সংগঠনের ভক্তবৃন্দ সহ অসংখ্য সনাতন ধর্মাবলম্বী অনুসারী। সবশেষে কৃষ্ণ ভক্তদের মাঝে মধুর প্রসাদ বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

বাবু শাহ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*