আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে “শিক্ষকের মর্যাদার জয় হোক” শিরোনামে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা মুকাই আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার এবং ভাইস চেয়ারম্যানবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস-১২০৬৮) এর সভাপতি সামসুদ্দিন মাসুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মাসুম মিয়া, সাংগঠনিক সম্পাদক আঃ হালিম ভুইয়া লিটনসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি গোফরান মোস্তফা খান, সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শাহজালাল, জেলা ও উপজেলা উভয় কমিটির মহিলা সম্পাদক জান্নাতুল ফেরদৌস বাবলী, আখাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলামসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা ও উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদকগণসহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা সভা ও দ্বিতীয় পর্বে কাউন্সিলের মাধ্যমে বিজয়নগর উপজেলা শাখার কমিটি গঠিত হয়। বিজয়নগর উপজেলার সভাপতি হারুনুর রশিদ এর সভাপতিত্বে অন্যান্যদের সাথে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি সামসুদ্দিন মাসুদ, জেলা কমিটির সভাপতি গোফরান মোস্তফা খান, জেলার সিনিয়র সহসভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষক মোহাম্মদ শাহজালাল ও মহিলা সম্পাদক জান্নাতুল ফেরদৌস। বক্তব্যের প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তার বক্তব্যে তিনি বলেন- বঙ্গবন্ধু তার সুযোগ্য শাসনামলে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের মাঝে যেমন কোন বৈষম্য রাখেননি তেমনি জাতির জনকের সুযোগ্য কন্যা “Mother of Huminity” খ্যাত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন শিক্ষা ও শিক্ষকবান্ধব আওয়ামী লোগ সরকারের আমলেই বেতন বৈষম্য নিরসন হবে বলে আশা করি। সহকারী শিক্ষকদেরকে ১১ তম প্রদানপূর্বক বেতন বৈষম্য নিরসন করে আগামী মুজিববর্ষ উৎসবকে শুধু পালন নয় বরং দেশের সকল শিক্ষক কর্তৃক মহা আনন্দে উদযাপন করার সুযোগ তৈরী করে দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ঠ সকলের নিকট অনুরোধ ও জোর দাবী জানান।

বাদল আহাম্মদ খান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*