মালয়েশিয়া প্রতিনিধি:

৫ আগষ্ট জাতীয় শোক দিবস, জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী এবং ২১ শে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত।

কুয়ালামপুরের জালান ইপুহর হোটেল গ্র্যান্ড প্যাসিফিকের বল রুমে আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী এবং প্রকৌশলী রাহাদ উজ্জামানের যৌথ সঞ্চালনায় সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামীলীগের যুগ্নআহ্বায়ক অহিদুর রহমান অহিদ।

বুকিত বিনতাং শাখার সহসভাপতি এম আহমেদ এর কোরআন তেলাওয়াত এবং আহ্বায়ক কমিটির সদস্য শ্রী প্রদীপ কুমার এর গীতা পাঠ সহ দুই দেশের জাতীয় সংগীত, বঙ্গবন্ধু সহ তার পরিবার ও ২১ শে গ্রেনেড হামলায় নিহত হওয়া সকল শহীদের স্মরনে এক মিনিট নিরবতা পালন এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় আল্লাহর দরবারে মোনাজাতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়াস্থ বাংলাদেশী কমিউনিটির সহযোগিতায় অগ্রগামী দাতুক মোহাম্মদ ফোয়াদ বিন তালিব, সাধারণ সম্পাদক মালয়েশিয়া ক্রাইম প্রিভেনশন ফাউন্ডেশন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনের লেবার উইং এর প্রথম সচিব হেদায়েতুল ইসলাম(মন্ডল), সাবেক ছাত্রনেতা প্রকৌশলী আমিরুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্নাসহ আরো অনেকে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তার পরিবারের ১৫ আগষ্টের কালো রাতে হত্যাকারী সহ ২১ শে গ্রেনেড হামলায় জড়িতদের যারা এখনও বাহিরে রয়েছেন তাদের সবাইকে বিচারের আওতায় এনে দ্রুত বিচার করার আহ্বান জানান এবং ভবিষ্যতে এ ধরনের ঘৃনিত কাজ যেন পুনরাবৃত্তি ঘটতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাশেদ বাদল, শাহিন সর্দার, এ কামাল হোসেন চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, নূর মোহাম্মদ ভূঁইয়া, কবি আলমগীর হোসেন, সহ আরো অনেক। এসময় আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা কাউছার হোসেন, দাতুক লিটন, আওয়ামিলীগ নেতা খোকন কর্মকার, সেচ্ছাসেবকলীগের মশিউর রহমান লিংকনসহ আওয়ামীলীগের বিভিন্ন অংগ সংগঠনের নেত্রীবৃন্ধ।

অনুষ্ঠান শেষে জাতিরজনক বংগবন্ধুর উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

মেহেদী হাসান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*