বেনাপোল (যশোর) প্রতিনিধি:
বেনাপোলে নানা আয়োজনে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের ৫২৫১ তম আর্বিভাব তিথি জন্মদিন বা শুভ জন্মাষ্টমী আজ (শুক্রবার) সকাল সাড়ে ১০টার সময় বেনাপোল নামার্চায্য শ্রী শ্রী ব্রক্ষ হরিদাস ঠাকুর পাটবাড়ী আশ্রমে প্রদ্বীপ প্রজ্বলন ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে এই দিনটি উদযাপিত হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও শার্শা উপজেলায় ও বেনাপোলে জন্মাষ্টমীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা ও পূজাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

বেনাপোল পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি শান্তিপদ গাঙ্গুলীর সভাপতিত্বে এক আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলার ভূমি কমিশনার মৌসুমী জেরিন কান্তা। বিশেষ অতিথী বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার দীপা রানী হালদার ও রাজস্ব কর্মকর্তা সমিরন আর্চায্য, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বৈদ্যনাথ দাস।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বেনাপোল পৌর ও শার্শা উপজেলা শাখার আয়োজনে ঢাক-ঢোল ও ব্যান্ডের বাজনা, শ্রীকৃষ্ণের বিভিন্ন রূপ সেজে তাদের জয়গানে মুখর হয়ে উঠে পুরো এলাকা। ব্যানার, ফেস্টুন, পতাকা হাতে অংশ নেন পুরুষ-মহিলা ও শিশুরাও। তারা উলুধ্বনি এবং শুভ শুভ শুভ দিন শ্রীকৃষ্ণের জন্মদিন স্লোগান দেন। আলোচনা সভাশেষে একটি বর্ণাঢ্য র‌্যালী বেনাপোলের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মটর শোভাযাত্রা করে।

মটরসাইকেল শোভাযাত্রাটি বেনাপোলসহ শার্শা উপজেলার বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে দুপুর ১টায় আশ্রমে এসে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ হয়। সার্বিক সহযোগীতায় ছিলেন বেনাপোল পাটবাড়ী আশ্রম পরিচালনা পরিষদের সভাপতি তাপশ বিশ্বাস ও সাধারন সম্পাদক ফনি ভূষন পাল।

মোঃ রাসেল ইসলাম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*