ইতালি প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে নিয়ে সাজা কার্যকরের দাবি জানিয়েছে আনকোনা আওয়ামী লীগের নেতারা।
স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আনকোনা আওয়ামী লীগ আয়োজিত সভায় বক্তারা এ দাবী জানান ।
রেজওনে মার্কে আনকোনা আওয়ামী লীগের আহ্বায়ক ইসরাফিল মল্লিকের সভাপতিত্বে এবং সদস্য সচিব টিপু ফরাজীর পরিচালনায় শোক দিবসের আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন যুগ্ম আহ্বায়ক আবু তালেব।  এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট ব্যক্তিত্ব মিয়া মোতালেব, পৌর কাউন্সিলর মাইন হোসেন হীরা, কাউন্সিলর কামরুল মৃধা, ইটালবাংলার সভাপতি খান ওবায়দুর ও যুগ্ম সাধারণ সম্পাদক লিটু খান। সভার সভাপতি ইসরাফিল মল্লিক বলেন, ইতালি আওয়ামী লীগের সভাপতি সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে আনকোনা আওয়ামী লীগের শক্তিশালী কমিটি করে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।
আলোচনা সভায় বক্তারা বলেন, সেদিন ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।

বঙ্গবন্ধুর আদর্শ প্রবাসের ছড়িয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ারও অঙ্গীকার করেন এই দিনে। এসময় যুবলীগ নেতা স্বপন মাহমুদের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষস্থানীয় বৃন্দ উপস্থিত ছিলেন। তারা বলেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন পূরণে সকলকে দায়িত্ব নিতে হবে। তাহলেই তাঁর বিদেহী আত্মা শান্তি পাবে।
জাকির হোসেন সুমন/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*