লেবাননে আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালন

38
0

লেবানন প্রতিতিনিধি:

লেবাননে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখা। বৈরুতের একটি ক্যাফে হাউজে ১৮ আগষ্ট রবিবার এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির সাধারন সম্পাদক মশিউর রহমান টিটুর পরিচালনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার সভাপতি বাবুল মুন্সী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

এসময় আরো উপস্থিত ছিলেন, সুফিয়া আক্তার বেবি, রুবেল আহমেদ, বাবুল মিয়া, আলমগীর ইসলাম, মহসিন মৃধা, ওসমান গণি, সোহাগ খান, লিটন মিয়া, সবুজ দেওয়ান, নূর মোহাম্মদ, সিয়াম হাজারী, শুভ মুন্সী, তাইজুল ইসলাম, রুহুল আমিন, লিটন আহম্মেদ, শাহীন মির্জা, সহ আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাংলাদেশের ইতিহাসে এক কলংকজনক অধ্যায়। এদিন জাতির শ্রেষ্ঠ সন্তান সহ পুরো একটি পরিবারকে নিশ্চিহ্ন করে দেওয়া হয়েছিল। আসুন, আমরা এই শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করি।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ বাঙ্গালী জাতির একটি প্রানের সংগঠন। লেবাননে এই সংগঠনকে ব্যবহার করে কেউ অপকর্ম করলে তার বিরুদ্ধে সংগঠনের পক্ষ থেকে সমুচিত জবাব দেওয়া হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও ১৫ আগষ্টের কালো রাত্রিতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পাঠ করেন সংগঠনটির ধর্ম সম্পাদক মতিউর রহমান। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগ, আওয়ামী যুবলীগ ও আওয়ামী শ্রমিক লীগের অগনিত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাবু শাহা/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here