লেবানন প্রতিনিধি:

লেবাননের তারি মাতার এলাকায় একটি ক্যাফে হাউজে ১৮ আগষ্ট রবিবার বিকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখা।

সংগঠনটির সাধারন সম্পাদক মোশারফ হোসেন রাব্বানীর পরিচালনায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি ইস্কান্দার আলী মোল্লা। বাংলাদেশ থেকে টেলি কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য দেন সিলেট-৬ আসনের চার বারের নির্বাচিত সংসদ সদস্য ও দুই বারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা দুলা মিয়া, আশফাক তালুকদার, গাউস সিকদার, এস এম জসিম, রানা ভূঁইয়া, সুজাত মিয়া, ইকবাল হোসেন জয়, শারমিন সুলতানা, জয়নাল হাজারী, জবরুল ইসলাম, আনোয়ার চৌকদার, নুরুল ইসলাম, জেসমিন সুলতানা, মিলন সরকার, আরিফুর রহমান বাদল, মোঃ নয়ন, বিউটি আক্তার, মানিক ভূঁইয়া, শেখ রাসেল ও আরিফ বিশ্বাস।

বক্তারা বলেন, “বঙ্গবন্ধু যেভাবে এগিয়ে গেছেন বাংলাদেশের ইতিহাসও সেভাবে এগিয়েছে। বাংলাদেশের প্রতিটি ক্রান্তিকালে বঙ্গবন্ধুর অবদান আছে। তারই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। সরকারের এ উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে দেশ আরো এগিয়ে যাবে। বঙ্গবন্ধু হত্যার যে সব খুনী দেশের বাহিরে আছে, তাদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবী জানান।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত ও বঙ্গবন্ধু সহ সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা প্রদর্শন ও ১৫ আগষ্টের কালো রাত্রিতে নিহত বঙ্গবন্ধু সহ সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পাঠ করেন সংগঠনটির ধর্ম সম্পাদক ক্বারী সুলতান আহম্মেদ শিপু। অনুষ্ঠানে বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিল।

বাবু শাহা/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*