সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি:

সেনবাগে দিন ব্যাপী নানান আয়োজনে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী। দিবসটি উপলক্ষে ১৫আগষ্ট সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম এবং সেনবাগ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

পুষ্পমাল্য অর্পন শেষে সকাল ১১টায় সেনবাগ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমানের সভাপতিত্বে উপজেলা হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও বেঙ্গল গ্র“পের চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আবু জাফর টিপু।

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ নিহত সকল শহীদের স্মরণে বেলা ১২টায় লায়ন জাহাঙ্গীর আলম মানিক মহিলা কলেজে মিলাদ মাহফিল দোয়া ও আলোচনা সভা, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলেজার প্রতিষ্ঠাতা ও সভাপতি লায়ন জাহাঙ্গীর আলম মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো.ইউসুফ। অনুষ্ঠানের শেষাংশে সভাস্থলে উপস্থিত হন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম ও উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান গোলাম কবির।

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষকী উপলক্ষে মিলাদ মাহফিল, কাঙ্গালী ভোজ, বঙ্গবন্ধুর জীবন নিয়ে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তিতা সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে কলেজ কতৃপক্ষ। পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

বিকেলে উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আলী আক্কাস রতনের আয়োজনে তার অফিসে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ নিহতদের স্মরণে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার বিভিন্ন স্কুল,কলেজ ও মাদ্রাসায় জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ মাফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোঃ হারুন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*