পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

আজ শোকাবহ ১৫ আগস্ট। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। ১৯৭৫ সালের এ দিনে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল। প্রতি বছর দিনটি আসে বাঙালির হৃদয়ে শোক আর কষ্টের দীর্ঘশ্বাস হয়ে।

১৫ আগস্ট  জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুরের পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনভর বিভিন্ন কর্মসুচি পালন করা হয়। দিবসটি উপলক্ষে সকালে শোক র‍্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নুরমোহাম্মদ মন্ডল উপজেলা নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামিম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেশ চন্দ্র।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি কমিশনার সঞ্জয় কুমার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি রওশন আরা ওয়াহেদ, মহিলা আওয়ামীলীগের সভাপতি জোহোরা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান  রওশন আরা আলম রিনা, সরকারী কর্মকর্তা কর্মচারি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ছাত্র ছাত্রীগন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ফাতেহা পাঠ ও  বিশেষ মুনাজাত করা হয় । এর আগে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও সেই সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমার্ল  অর্পন করা হয়।

মিনহাজুল ইসলাম মিলন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*