পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধ:

দিনাজপুরের পার্বতীপুরে বীরমুক্তিযোদ্ধা তৎকালীন ফুটবল জগতের চীনের প্রাচীর নামে খ্যাত সাবেক জাতীয় ফুটবলার আলহাজ্ব মুহীউদ্দিন আহমেদ স্মরণে মুহীউদ্দিন স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট ২০১৯ এর শুভ উদ্বোধন করা হয়।

১৩ আগস্ট বিকেলে নর্থ ইয়ার্ড মাঠ হুগলীপাড়ায় ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলা আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে হুগলীপাড়াবাসীর আয়োজনে প্রধান অতিথি ছিলেন, ফুটবলার আলহাজ্ব মুহীউদ্দিন আহমেদের বড় ছেলে লায়ন্স সালেহ আহমেদ মঞ্জু, বিশেষ অতিথি ছিলেন, আলহাজ্ব মুহীউদ্দিন আহমেদের নাতী এম কে টেলিভিশনের চেয়ারম্যান হাবিব ইফতেখার।

উদ্বোধনী খেলায় বক্তব্য কালে প্রধান অতিথি বলেন এলাকায় মাদকের বিস্তার ঘটেছে বিধায় মাঠগুলো গোচরন হয়েছে। এলাকায় খেলাধুলার উদ্দোক্তা নেই বলে তরুনরা বে-পথে সময় কাটাচ্ছে। সেই সময় দাপটের সঙ্গে সুনাম রেখেছে তরুনদের নিয়ে শক্তিশালী ফুটবল টিম এক নামে চিনতো মহীর দলকে।

খেলার উদ্বোধনী দিনে মাঠে দর্শক উপস্থিতি কম দেখে এম কে টেলিভিশনের চেয়ারম্যান হাবিব ইফতেখার বলেন তরুনরা এখন মাঠ মুখী নয়। বাইক আর ফেইজবুকে তাদের সময় কাটে। অথচ সেই সময় এই অঞ্চল শুধু নয়, বিদেশের মাঠ দখল করে খেলে বেড়িয়েছে পার্বতীপুরের যুবকরা। সেই জন ছিলেন মহীভাই। ফুটবল জগত বিদেশের মাঠে ফুটবলার আব্দুস সামাদ যেমন জাদুকর উপাধি পেয়েছিলেন, তেমনি তার সঙ্গী ডিফেন্ডার মহীর, চীনের প্রাচীর হিসেবে খ্যাত ছিল।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আলহাজ্ব অধ্যাপক ফয়েজুর রহমান, বিশিষ্ট ক্রীড়াবিদ ও সাবেক ফুটবলার সাইফউদ্দিন আহমেদ লাবু।

উদ্বোধনী খেলায় যে দুটি দল অংশ গ্রহন করেন তারা হলো রেড ইলেভেন ইউং হুগলী পাড়া বনাম কাজী পাড়া তরুন সংঘ ।

Leave a Reply

Your email address will not be published.

*