ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের স্থানীয় গোরে শহীদ বড় ময়দানে উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ্ মাঠের নামায সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্ন হলো। শুধু জেলা নয় দুর-দুরান্ত থেকে আসা মুসুল্লিরা বেশ স্বাচ্ছন্দে নামাজ আদায় করেছে এই জামাতে। সুষ্ঠভাবে নামাজ আদায়ের জন্য মাঠে ছিলো আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা। আয়োজকদের দাবি এবার দেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে এখানে।

দিনাজপুর শহরের গোরে শহীদ ঈদগাহ্ মাঠে ৩য় বারের মত অনুষ্ঠিত হলো ঈদুল আযহার নামাজ। ২৩ একর জমির উপর গড়ে ওঠা এই ঈদগাহ্ মাঠে আজ সকাল সাড়ে ৮টায় একসাথে নামাজ আদায় করেন লাখ লাখ মুসল্লি। তবে আয়োজকরা দাবী করছেন এখানে নামায পড়েছেন ৪ লক্ষাধিক মুসল্লি। স্থানীয়সহ আয়োজকদের দাবি এই মাঠে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কয়েকটি স্তরের নিরাপত্তা থাকায় শান্তিপূর্নভাবে নামাজ অনুষ্ঠিত হয়। পুলিশের চেক পোষ্ট, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরা, পুলিশ বুথ স্থাপন করা হয়েছিল এই মাঠে। এক হাজারের বেশি আনসার, পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন ছিল।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এই মাঠে একসাথে নামাজ আদায় করেন। তাদের দাবি এই গোরে শহীদ ঈদগাহ্ মাঠে ঈদের জামাত আদায় করেছে ৪ লক্ষাধিক মুসুল্লি।

মোঃ হারুন-উর-রশীদ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*