আখাউড়া প্রতিনিধি:

বিশ্ব ওলিকুলের শিরোমনি ঐতিহাসিক আখাউড়া খড়মপুর কেল্লা শহীদ গেছুদারাজ (রাঃ) এর বার্ষিক উরশ শনিবার ১০ আগষ্ঠ থেকে মহাসমারোহে আরম্ভ হয়েছে।

ব্রাহ্মনবাড়ীয়ার আখাউড়া খড়মপুর কেল্লা শাহ (রাঃ) এর বার্ষিক পবিত্র উরশ মোবারক লক্ষ লক্ষ ভক্ত আশেকানের সমাগমে শনিবার ১০ ই আগষ্ট থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে। চলবে ১৬ই আগষ্ট শুক্রবার পর্যন্ত এবং আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে ১৪ আগষ্ট বুধবার দিনগত রাত ১২ টায়।

এদিকে উরশ কে কেন্দ্র করে প্রশাসন ও মাজার পরিচালনা কমিটির তত্ত্বাবধানে নেওয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। সারাদেশ থেকে আগত ভক্ত আশেকান ও দর্শনার্থীদের নিরাপদ এবং নির্বিঘ্নে  পবিত্র উরশ উদযাপনে বিশেষ ব্যাবস্থা গ্রহন করা হয়েছে।

খড়মপুর মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সালেহ নেওয়াজ খান খাদেম জানান,   শান্তিপূর্ন ও সুষ্ঠু স্বাভাবিক ভাবে উরশ উদযাপনে সার্বিক নিরাপত্তায় নিয়োজিত থাকবেন ৩৫০ জন পুলিশ সদস্য, ১০০ জন আনসার,  ২০০ জন ভলেন্টিয়ার থাকবে,  সিসি ক্যামেরা থাকবে ৫২ টি,  দায়িত্ব পালন করবেন ১৪ জন ম্যাজিষ্টেট, সার্বক্ষণিক প্রস্তুত থাকবে ফায়ার সার্ভিস,  রয়েছে মেডিকেল টিম, এছাড়া টহলে থাকবেন র‍্যাব সদস্য ও বিভিন্ন সরকারি গোয়েন্দা সংস্থার সদস্যগন।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমেদ নিজামী জানান, উরশে শান্তিপূর্ণ ভাবে উদযাপনের সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে, এখানে কোন অপরাধ ও অনিয়ম করলে কঠোর ভাবে দমন করা হবে,  কোন মাদক, গাঁজার আস্তানা করা যাবে না, আমরা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করত সর্বদা প্রস্তুত রয়েছি।

 

বাদল আহাম্মদ খান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*