ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর ফুলবাড়ী পৌরসভার উদ্যোগে ফুলবাড়ী ডেঙ্গু মুক্ত রাখতে ব্যপক কর্মসুচি গ্রহন করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডের গ্রাম পর্যায়ে মশা মারার স্প্রে ব্যবহার করে মশা নিধন, ঝোপ ঝাড় কেটে পরিস্কার করা, ড্রেনের ময়লা আর্বজনাা পরিস্কার, লিফলেট বিতরনের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে জনগনকে সচেতন করা। উঠান বৈঠক করে পরিস্কার থাকার বিষয়ে সচেতনতা করার মতো বিভিন্ন প্রকার কর্মসুচি গ্রহন করা হয়েছে।

ফুলবাড়ী পৌর প্রকৌশলী মোঃ লুৎফুল হুদা চৌধুরী লিমন বলেন, আমাদের ফুলবাড়ীতে এখন পর্যন্ত কোন ডেঙ্গু রোগী
চিহ্নত করা হয়নি। কিন্তু ঈদের ছুটিতে ঢাকা থেকে মানুষের মধ্য দিয়ে এই রোগ ফুলবাড়ীতে চলে আসতে পারে, সেকারনে আমরা পৌর এলাকার সকল যায়গায় ব্যপক পরিমানে মশা মারা মেশিন ব্যবহার করে মশা নিধন করার চেষ্টা করছি। সকল ড্রেন, ডাস্টবিন পরিস্কার করছি যাতে নতুন করে মশা জন্মাতে না পারে। এবার কোরবানী ঈদে পশু জবাই করার পর রক্ত যাতে উম্মক্ত না থাকে সে বিষযে সচেতন করা হচ্ছে। নিধারিত জায়গা ছাড়া পশু কোরবানি না করার বিষয়ে তদারকি থাকবে।

পৌর এলাকা ছাড়া ইউনিয়ান পর্যায়ে এখন পর্যন্ত যে সকল জায়গায় মশা জন্ম নেয় সেই সকল জায়গায় স্থানীয় জন প্রতিনিধিদের মাধ্যমে পরিস্কার পরিছন্নতার সচেতনতা বৃদ্ধিসহ মশা মারতে সকল ব্যবস্থা গ্রহনের জোর দাবি করেন অনেকেই।

মোঃ হারুন-উর-রশীদ/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*