কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি:

‘নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন’ শিরোনামে মঙ্গলবার সকাল ১১টায় নোয়াখালীতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমিতে সরকারি রাজনীতিক, শীর্ষ কর্মকর্তা, ব্যবসায়ী, শিক্ষক ও বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দদের অংশ গ্রহণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, সিভিল সার্জন ডা. মো. মমিনুর রহমান, পৌর মেয়র শহিদ উল্যাহ্ খান সোহেল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুদ্দিন জেহানসহ আরো অনেকে।

আলোচনা শেষে শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়।

এর আগে জেলা বাসদের (মার্কসবাদী) উদ্যোগে এক মানববন্ধন-সমাবেশ কর্মসূচি পালিত হয় শহরের টাউন হল মোড়ে। বন্যার্তদের মাঝে ত্রাণ, বন্যাকবলিত এলাকার কৃষকদের মাঝে বিনাসুদে ঋণ প্রদান এবং ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও প্রতিরোধে কার্যক্রম পদক্ষেপ গ্রহণের দাবী জানান।

এতে বক্তব্য রাখেন, জেলা বাসদের (মার্কসবাদী) সম্পাদক দলিলের রহমান দুলাল, কৃষক ফ্রন্ট ও ক্ষেতমজুর সংগঠনের সভাপতি তারকেশ্বর দেবনাথ, বাসদ সদস্য কাজী জহির উদ্দিনসহ অনেকে।

হাসান ইমাম রাসেল/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*