আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জমে উঠেছে কুরবানী পশুর হাট। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটে হাজার হাজার ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটেছে। মঙ্গলবার পৌরসভার শহীদ স্মৃতি সরকারী কলেজ মাঠে বসে এই পশুর হাট।

মঙ্গলবার ভোর হতেই ব্রাহ্মণবাড়িয়া  জেলার বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা-বিক্রেতা আসতে থাকে। সকাল ১০টায় বাজারটি গরু ও মহিষে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। ধাতুর পহেলা এলাকা থেকে গরুর হাটে আসা কাইয়ুম মিয়া একটি গরু নিয়ে এসেছেন, গরুর নাম রাজা বাবু। দাম উঠেছে ৪ লক্ষ ৫০ হাজার টাকা। তিনি জানালেন দামে খুশি তবে ৬ লক্ষ টাকা হলে বিক্রি করবেন।

বিভিন্ন জায়গা থেকে আসা একাধিক গরুর বিক্রেতা জানান আখাউড়া গরুর হাট অনেক বড়, এখানে কোন দালাল নেই, নেই কোন ছিনতাইকারী। নির্বিঘে গরু ক্রয় বিক্রয় করছে সবাই। তবে জায়গা সঙ্কট হওয়ায় আশেপাশের এলাকায় ক্রয় বিক্রয় চলছে।

এদিকে ঈদ উপলক্ষে আগামী ১১ আগষ্ট রবিবার পর্যন্ত হাট বসবে বলে হাট কর্তৃপক্ষ জানান। আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহম্মেদ নিজামী জানান, গরুর বাজারের সার্বিক নিরাপত্তার জন্য সকল প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে, হাটে কোন চাঁদাবাজি নেই,। নির্বিঘ্নে ক্রয় বিক্রয় করতে পারছেন ক্রেতা-বিক্রেতারা। জনসাধারণের নিরাপত্তার জন্য হাট কর্তৃপক্ষ সজাগ রয়েছে বলেও জানান তিনি।

বাদল আহাম্মদ খাঁন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*