কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি:

অবৈধ সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগে নোয়াখালী জজ কোর্টের নাজির মো. আলমগীরকে গ্রেপ্তার করেছে দুদক। সোমবার সকালে অবৈধ সম্পদক অর্জন ও মানি লন্ডারিংয়ে দায়ের করা দুটি মামলায় জেলা শহরের মাইজদীর কৃষ্ণ রামপুর এলাকার নিজ বাস ভবন থেকে থেকে গ্রেপ্তার করা হয়। পরে সোমবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয় সূত্রে জানা যায়, দুর্নীতির অভিযোগে মো. আলমগীরের বিরুদ্ধে ২০১৮ সালের ২৩ নভেম্বর থেকে তদন্ত শুর করে দুদক। দীর্ঘ তদন্ত শেষে তার বিরুদ্ধে ৭ কোটির বেশি টাকার অবৈধ সম্পদ অর্জন, সরকারি কর্মচারির তথ্য গোপন করে ব্যবসা দেখিয়ে ২৭ কোটির বেশি টাকা ব্যাংকে লেনদেন, বেশ কয়েকবার বিভিন্ন দেশে ভ্রমণসহ নানা জালিয়াতির অভিযোগ প্রমাণিত হয়। এসব অপকর্মে সহযোগিতা করেন তার স্ত্রী জুডিশিয়াল নাজির নাজমুন নাহার, বোন আফরোজা আক্তার ও বন্ধু বিজন ভৌমিক। পরবর্তীতে অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে দুদক নোয়াখালী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে রোববার দুর্নীতি দমন ও মানী লন্ডারিং আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলা দুটিতে মো. আলমগীরকে প্রধান আসামী করা হয়। এছাড়া দুর্নীতি দমন আইনে দায়েরকৃত মামলায় তার স্ত্রী, বোন ও বন্ধুকেও আসামী করা হয়েছে।

সূত্র আরো জানায়, দুর্নীতি দমন আইনে দায়েরকৃত মামলার অপর আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। পলাতক আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।
হাসান ইমাম রাসেল/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*