বেনাপোল (যশোর) প্রতিনিধি:
যশোরের নব নিযুক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ সোমবার দুপুরে বেনাপোল বন্দর পরিদর্শন করেছেন এবং বন্দর ব্যবহারকারী ব্যবসায়ী সংগঠনের সাথে বেনাপোলের বিভিন্ন সমস্যা নিয়ে এসোসিয়েশন ভবনে মত বিনিময় করেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনে সভাপতি মফিজুর রহমান সজন। বক্তব্য রাখেন এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ নুরুজ্জামান, খায়রুজ্জামান মধু, যুগ্ম সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেনসহ আরো অনেকে। ব্যবসায়ীরা এসময় আমদানীকৃত পণ্যে প্রশাসনের বিভিন্ন সংস্থা কর্তৃক নানাবিধ সমস্যা ও পাসপোর্টযাত্রীদের হয়রানী, সড়কের উপর অবৈধ বাস ট্রাক ষ্ট্যান্ড তৈরি করে যানজট সৃস্টি, কতিপয় ব্যবসায়ীকে পৌর সভার ট্রেড লাইসেন্স প্রদান না করার কথা তুলে ধরেন।

এ সময় প্রধান অতিথি বলেন, জেলা শহর ছাড়া কোথাও বিরতিহীন ইন্টারসিটি ট্রেন সার্ভিস নেই। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে বিরতিহীন ইন্টারসিটি ট্রেন সার্ভিস চালু করেছেন। পদ্মা সেতু চালু হলে এ সার্ভিসে বেনাপোল থেকে মাত্র ৪ ঘন্টায় ঢাকায় পৌছানো সম্ভব। তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশের মধ্যে ব্যবসা সম্প্রসারনের জন্য বেনাপোল বন্দরে ব্যাপক উন্নয়ন করা হবে। এবন্দরকে একটি আধুনিক বন্দরে রুপান্তর করা হবে। পরে তিনি শার্শা উপজেলা সভাকক্ষে সরকারি সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও সুধি সমাজের সাথে বৈঠক করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল। অনুষ্ঠান শেষে তিনি উপজেলার বিভিন্ন দপ্তর ঘুরে দেখেন।

মোঃ রাসেল ইসলাম/হাবিব ইফতেখার/শাহিনুর

Leave a Reply

Your email address will not be published.

*