রংপুর প্রতিনিধি:

সারাদেশের মতো রংপুরেও গুজব ও গনপিটুনি বন্ধে পুলিশের বিশেষ প্রচার অভিযান চলছে। এর অংশ হিসেবে রংপুর মেট্রোপলিটন ও জেলা পুলিশ শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন এলাকায় জনগনকে গুজব ছড়িয়ে গনপিটুনি দিয়ে মানুষ হত্যা করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি রুখে দিতে উদ্বুদ্ধ ও সচেতনতামূলক সভা সমাবেশ করছে।

শনিবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের ৩,৪,৫ ওয়ার্ডে এক সচেতনতা মূলক সমাবেশ করেছে পশুরাম থানা। খটখটিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার মোঃ আব্দুল আলীম মাহমুদ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার কাজী মোত্তাকিন ইবনু মিনান, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শেখ জিন্নাহ আল মামুন, পশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহছেউল গনি ও কমিউনিটি পুলিশিং সভাপতি খতিবুর রহমান। সমাবেশে আইন নিজের হাতে তুলে না নিয়ে পুলিশের সহযোগীতা নেয়ার আহবান জানানো হয়।

এদিকে দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে নবাগত পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার আইন শৃংঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন। এ সময় তিনি প্রধানমন্ত্রীর নির্দেশ পালনে আইনের শাসন ও সুশাসন প্রতিষ্টায় অগ্রসর নাগরিক হিসেবে সাংবাদিকদের সহযোগিতার আহবান জানান। তিনি মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূলের অঙ্গিকার করে গুজব ছড়িয়ে গনপিটুনি দিয়ে মানুষ হত্যার মতো ফৌজদারি অপরাধ থেকে নিবৃত থাকার জন্য পুলিশের সচেতনতামূলক কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপারসহ জেলা পুলিশের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এস করিম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*