চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও সিলেট অঞ্চলে শস্যের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় শনিবার ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে উপজেলা শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাট্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর এবং কৃষি প্রযুক্তি মেলার বিভিন্ন স্টলগুলো ঘুরে পরিদর্শন করেন তিনি।

পরে উপজেলার বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মঈন উদ্দিন ইকবালের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মোঃ জালাল উদ্দিন সরকার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স.ম আজহারুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমান, মুহিদ আহমদ চৌধুরী, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নুরুল ইসলাম খান ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ স্থানী গন্যমান্য ব্যক্তিবর্গ। পরে আমন্ত্রিত অতিথিবৃন্দগন উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে বিভিন্ন জাতের বৃক্ষ চারা এবং কৃষকদের মাঝে কৃষি যন্ত্রাংশ বিতরণ করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সৈয়দ সাইদুর রহমার। চুনারুঘাট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩ দিন ব্যাপী এ মেলায় ফলদ, বনজ ও ওষুধি বৃক্ষসহ মোট ১৮টি স্টল স্থান পেয়েছে। উপজেলার নানা বয়সী বৃক্ষ প্রেমিকরা মেলার বিভিন্ন স্টল ঘুরে নিজেদের পছন্দের গাছের চারা কিনছেন। তবে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল মেলা প্রাঙ্গন।

এম এস জিলানী আখনজী/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*