সৌদি আরব প্রতিনিধি:

নাটক হোক সুস্থ সমাজের দর্পণ  এই স্লোগান কে সামনে রেখে- রিয়াদ বাংলাদেশ থিয়েটারের পরিবেশনায়  প্রক্ষ্যাত নাট্যকার ও নির্দেশক প্রয়াত  এস এম সোলায়মান রচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক  নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল রিয়াদ বাংলাদেশ দূতাবাস অডিটোরিয়ামে মঞ্চস্থ হয়। রিয়াদ বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে রিয়াদ বাংলাদেশ থিয়েটার  শুক্রবার সন্ধ্যা ৭ টায় নাটকটি মঞ্চস্থ করে ।

নাটকটি উপভোগ করেন  সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত গোলাম মসীহ, রাস্ট্রদূতের সহধর্মিণী সৈয়দা গুলে অার্জু। রাস্ট্রদূত গোলাম মসীহ তার  বক্তব্যে বলেন প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতি ও একটি বাস্তবমুখী নাটক মঞ্চস্থ করার জন্য রিয়াদ বাংলাদেশ থিয়েটারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান,  পাশাপাশি সৌদি আরবের সব কয়টি স্কুলে এবং জেদ্দা কন্সুলেটেও নাটক পরিবেশনের জন্য দূতাবাস সকল ধরনের সহযোগিতা করবেন বলে তিনি তার বক্তব্যে তুলে ধরেন।

নাটক উপভোগ করেন রিয়াদ দূতাবাসের মিশন উপ প্রধান ডক্টর মোঃ নজরুল ইসলাম, মিনিষ্টার ও  কার্যালয় প্রধান ডক্টর ফরিদ উদ্দিন আহমদ,  পাসপোর্ট ও ভিসা উইং প্রধান কর্মকর্তা  কাজী নুরুল ইসলাম,  শ্রম কাউন্সেলর  মেহেদী হাসান,  শ্রম প্রথম সচিব মোহাম্মদ আসাদুজ্জামান,  মোহাম্মদ সফিকুল ইসলাম,  প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম সহ দূতাবাসের  কর্মকর্তা ও কর্মচারীরা।

রিয়াদ বাংলাদেশ থিয়েটার পরিবেশিত নাটকটি উপভোগ করার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান রিয়াদ বাংলাদেশ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়।

ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল নাটককের রুপান্তর ও  নির্দেশনায় ছিলেন  নাট্যজন সারোয়ার জাহান সিদ্দিকী, কোরিওগ্রাফার মোঃ  কামরুজ্জামান। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ক্ষ্যাপা- মোঃ আরিফুর রহমান টিটু, আমজাদ আলী- মোঃ রাশেদ আল করিম সজিব,  ঘোষক- নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়,  অতিথী মোঃ নাজিম উদ্দিন, মোঃ আলমগীর হোসেন মন্ডল, মুশতাক আহমেদ মন্ডল, মির্জা কামাল, কোরাস পলাশ,  নাঈম,  তুর্জ, সারা,  রাহিল, রনক, কমল, শীতল ও সাদিয়া। আলোক প্রক্ষেপণঃ  মোঃ সালাউদ্দিন,  শব্দনিয়ন্ত্রক, মোঃ মানিক ও মসী সিরাজ। বাঁশিঃ মোঃ রফিক মন্ডল। সহযোগিতায় ছিলেন- দেলোয়ার, শেখ  জামাল, অমল দাস, মোঃ আলা উদ্দিন শাহিন,  মোঃ কামালসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published.

*