বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের বিরামপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহের লক্ষ্যে দ্বিতীয় বারের মতো উপজেলার প্রান্তিক চাষীদের মাঝ থেকে লটারীর মাধ্যমে সরকারী ভাবে ধান ক্রয়ের জন্য চাষী নির্বাচন করা হয়েছে।

রোববার দুপুর ২ টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমানের সভাপতিত্বে, উন্মক্ত লটারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।

জানা গেছে, বিরামপুর চরকাই খাদ্য গুদামে এবার ২৬ টাকা কেজি দরে ৪৭৫ টন ধান ক্রয়ের লক্ষমাত্রা ধরা হয়েছে। উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ৩৫ হাজার কৃষক রয়েছে। এই বিপুল সংখ্যক কৃষকের নিকট থেকে ধান ক্রয় সম্ভব না হওয়ায় দ্বিতীয় বারের মতো লটারীর মাধ্যমে ৭৯২ জন প্রান্তিক কৃষক নির্বাচন করা হয়েছে। নির্বাচিত কৃষকগণ এক টন হারে ধান সরকারী গুদামে বিক্রি করতে পারবেন।

উপজেলা খাদ্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিথ ছিলেন উপজেলা চেয়ারম্যান খাইরুল আলম রাজু, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, সার্কেল এ এসপি মিথুন সরকার, ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম, উপজেলা খাদ্য কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি দিলিপ কুমার কুন্ড, নাডু গোপাল কুুন্ডুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে একই স্থানে প্রধান অতিথি হিসাবে সংসদ সদস্য শিবলী সাদিক ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করেন।

সাইফদ্দিন আহমেদ ন্যাশনাল ডেস্ক এমকে টেলিভিশন

আকরাম হোসেন/হাবিব ইফতেখার/শাহিনুর/সাইফউদ্দিন

Leave a Reply

Your email address will not be published.

*