আখাউড়া প্রতিনিধি:

দুইদিনের টানা বর্ষণ ও ভারতীয় পাহাড়ি ঢলের পানির তোরে রোববার ভোড়ে আখাউড়ায় হাওড়া নদীর বাধ ভেঙ্গে সীমান্ত এলাকার বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নিচু এলাকার অনেক বাড়িঘরে পানি উঠেছে। গাছপালা ও রাস্তাঘাটের ব্যাপক ক্ষয়ক্ষতিসহ বিভিন্ন পুকুর ও প্রজেক্টের মাছ পানিতে ভেসে গেছে।

সরেজিন খোজ নেয়ার সময় দেখাগেছে, গত দুইদিনের টানা বর্ষণ ও ভারতের ত্রিপুররাজ্যের পাহাড়ি ঢলের পানির তোরে মোগড়া ইউনিয়নের ধাতুরপহেলা এলাকায় হাওড়ানদীর বাধ ভেঙ্গেগেছে। এখানকার চলাচলের পাকা রাস্তা ভেঙ্গে পানিতে ভেসে গেছে। খলাপাড়া, ধাতুরপহেলা, কুসুম বাড়ি, কর্ণেল বাজার এলাকার নিচুবাড়িঘরে পানি উঠেছে। পানি বন্ধি হয়ে পড়েছে নিচু এলাকার অনেক গরিব মানুষ। দ্রুত ভাঙ্গাবাধ নিয়ন্ত্রণ করতে না পারলে এই সব এলাকা পানিতে প্লাবিত হয়ে যাবে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এছাড়াও স্থলবন্দরের নিচু এলাকাগুলোতে পানি উঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নিচু এলাকার অনেক গ্রাম্য রাস্তাঘাট, গাছপালা পানিতে তলিয়েগেছে। খোজ নেয়ার সময় মোগড়া ইউনিয়নের মেম্বার সেলিম মিয়া জানায়, রোববার ভোরে ধাতুরপহেলা এলাকায় হাওড়ানদীর বাধ ভেঙ্গে পানির তোরে পাকা রাস্তা ভেঙ্গে যায়। এতে নিচু এলাকাগুলো প্লাবিত হয়েছে। দ্রুত এই বাধ নিয়ন্ত্রণ না করলে নিচু গ্রামগুলো পানিতে তলিয়ে যাবে। খলাপড়া গ্রামের গরিব অসহায় মমতাজ বেগমের বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

বাদল আহাম্মদ খান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*