সিলেটের নদ নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত ও যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

17
0

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি:
গেল কয়েক দিনের টানা বৃষ্টি ও পাহারি ঢলে সিলেটর জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় বন্যার পরিস্থিতি অবনতি। ভারী বর্ষন আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যার পরিস্থিতি আরো অবনতি হয়েছে। পাহাড়ি ঢলে পিয়াইন নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়ে তলিয়ে গেছে জৈন্তাপুর উপজেলার, শেওলার টুক, ডুলটির পার, সাতলার পার, খারুবিল, আমবাড়ী, গাতীগ্রাম, বিড়াখাই, কয়না খাই, সেনগ্রাম, গর্দ্দনাসহ বেশ কয়েকটি এলাকার রাস্তাঘাট।

বিছিন্ন হয়ে পড়েছে উপজেলা সদরের সাথে যোগাযোগ ব্যবস্থা। বিভিন্ন স্থানে দেখা দিয়েছে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। এদিকে যোগাযোগ বিছিন্ন রয়েছ গোয়াইনঘাট উপজেলার, নাইন্দার হাওর, তিতকুলীর হাওড়, রাজবাড়ী কান্দী গুনাপাড়া, বালির হাওড়, বাউর ভাগ, বৃত্তিখেল, আসাম পাড়া, নয়াগাঙ্গের পাড়, সানকী ভাঙ্গা সহ আরো কয়েকটি গ্রামের মানুষ।
এদিকে আর্কশিক বন্যার পরিস্থিতি অবনতি হওয়ায় সিলেট তামাবিল মহাসড়কে দূর পাল্লার বাসসহ সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ হয়ে পড়েছে শ্রমিকদের কর্মক্ষেত্র। ভুগান্তীতে পড়ছে নিম্ম আয়ের মানুষ, এতে করে বেকার হয়ে পড়ছে দু উপজেলার লক্ষাধিক কর্মমূখী মানুষ। বন্যা দূর্গত এলাকায় এখন পর্যন্ত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের ত্রাণ সামগ্রী বিতারণ করা হয়নি। মানবেতর জীবন যাপন করছে বন্যা দূর্গত এলাকার মানুষ।
সালমান এফ রহমান/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here