লেবান প্রতিনিধি:

লেবাননের রাজধানী বৈরুতের রৌশায় নেজমি ক্লাব ষ্টেডিয়ামে ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাবের আয়োজনে ৮ টি দল নিয়ে শুভ উদ্বোধন হয়েছে ওয়েষ্টার্ন ক্রিকেট লীগ’ ২০১৯।

রোববার লেবাননের বিশিষ্ট ব্যবসায়ী হাজী আলাউদ্দিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পায়রা উড়িয়ে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। প্রথম দিনে ৪টি খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় জুনি কিংসের বিরুদ্ধে ৩ উইকেটে জয়লাভ করে ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাব। জুনি কিংসের অধিনায়ক মোঃ আশিক টসে জয় লাভ করে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় এবং ৯ উইকেটে ১৪৩ রান করে। জবাবে ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাব ৭ উইকেটের বিনিময়ে ১৪৪ রান করে খেলায় জয় লাভ করে। ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাবের দলীয় অধিনায়ক মোঃ অপু সর্বোচ্চ রান করে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। মাঠে আম্পায়ারের দায়িত্ব পালন করেন এফ এ সুমন ও মোঃ মেহেদী। খেলার ধারাভাষ্যে ছিলেন সোহরাব হোসেন।

খেলা শুরুর আগে ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাবের ক্রীড়া সম্পাদক মাসুদ পারভেজ এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির সভাপতি কামরুল হাসান টিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ আমিনুল ইসলাম ও আব্দুর রহিম। টুর্নামেন্টকে সার্বিকভাবে সম্পন্ন করতে আরো উপস্থিত ছিলেন ওয়েষ্টার্ন স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা শফিকুল ইসলাম শফিক, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক তানভির ভূঁইয়া, প্রচার সম্পাদক কবির হোসেন, কোষাদক্ষ্য বিএম ফারুক ও আজিজ মিয়াসহ আরো অনেকে। টুর্নামেন্টটি স্পন্সর করেন হাজী স্টোর এন্ড রেস্টুরেন্ট এর স্বত্তাধিকারী হাজী আলাউদ্দিন। আয়োজক কমিটির সভাপতি কামরুল ইসলাম টিপু বলেন, বিগতকালে লেবাননে অনেক গুলো টুর্নামেন্ট

অনুষ্ঠিত হলেও প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতা ও প্রবাসীদের বিভিন্ন সমস্যার কারনে টুর্নামেন্টগুলো মাঠ থেকে হারিয়ে যাচ্ছে। ক্রীড়ামোদি প্রবাসীদেরকে আবারো মাঠে ফিরিয়ে আনতেই আমাদের এই উদ্যোগ।

বাবু শাহ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*