ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব পালন করা হয়।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে হিন্দু সম্প্রদায়ের ভগবান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হয়। আগামী ১১ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এ উৎসব ।

রথযাত্রায় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত হাজার হাজার নারী পুরুষ ভক্ত অংশ নেয়। এর আগে সকালে দেশ, জাতি ও সকল ধর্মালম্বীদের মঙ্গল কামনায় এক যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) ঠাকুরগাঁওয়ের আয়োজনে শহরের মুন্সিরহাট ইসকন মন্দির হতে একটি বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ বিডি হলে গিয়ে শেষ হয় জেলা-উপজেলার হাজার হাজার কৃষ্ণ ভক্তের সমাগম ঘটে এ শোভাযাত্রায়।

এর আগে ঠাকুরগাঁও শহরের মুন্সিরহাট ইসকন মন্দির চত্বরে শ্রীমৎ ভক্তি বিনয় স্বামীজী মহারাজ এর আয়োজনে এক ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মনিরুজ্জামান, প্রফেসর মনতোষ কুমার দে, ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন এর সহধর্মিণী অঞ্জলী রাণী সেন, ডা: শুভেন্দু দেব নাথসহ আরো অনেকে।

সাতদিন পুজা-অর্চনা শেষে রথগুলি উল্টো রথের মাধ্যমে নিজ নিজ মন্দিরে ফিরে যাবে।

সোহলে পারভেজ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*