চট্রগ্রাম প্রতিনিধি:

চট্রগ্রামে ফলের ফরমালিন পরীক্ষায় এক অভিযান পরিচালনা করেছে বিএসটিআই ও চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা। বুধবার দুপুরে নগরীর কদমতলী ষ্টেশন রোডস্থ ফলের আড়ৎ (ফলমন্ডিতে) এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (উত্তর) কাজল কান্তি বড়ুয়া’র নেতৃত্বে বেশ কয়েকটি আমের দোকান থেকে আম সংগ্রহ করে ফরমালিন পরীক্ষা করেন বিএসটিআই চট্টগ্রাম এর কেমিস্টগণ।

ফরমালিন পরীক্ষা শেষে এক ব্রিফ্রিংয়ে কাজল কান্তি বড়ুয়া বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশে আমরা বিএসটিআই চট্টগ্রামকে সাথে নিয়ে নগরীর ষ্টেশন রোডস্থ বৃহত্তর পাইকারী ফলের আড়ৎ (ফলমন্ডি) তে অভিযান পরিচালনা করি এবং বিএসটিআই এর কেমিষ্টদের সহায়তায় ফলের ফরমালিন পরীক্ষা করি। তবে কোন ফলেই ফরমালিন পাওয়া যায়নি। এ অভিযান চলমান
থাকবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বিএসটিআই’র ফিল্ড অফিসার(সিএম)দীপঙ্কর কুমার দত্ত বলেন, ভেজাল বিরোধী যেকোন অভিযানে সবসময় পাশে থাকবে বিএসটিআই। এ সময় উপস্থিত ছিলেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) দীপঙ্কর কুমার দত্ত, পরীক্ষক রসায়ন সরওয়ার জাহান ও ল্যাব সহকারী ইব্রাহিম খলিল সহ সিএমপি গোয়েন্দা বিভাগের সদস্যরা।

রাজিব চক্রবর্তী/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*