জেদ্দা (সৌদি আরব) প্রতিনিধি:

৪১৯ জন হজ্বযাত্রীদের নিয়ে জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ্ব ফ্লাইট বিজি-৩০০১। বৃহস্পতিবার  (০৪ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা ২৫ মিনিটে ফ্লাইটটি জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

হজ্বযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবের নিয়যুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত গোলাম মসিহ্। আরো উপস্থিত ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এফ এম বোরহান উদ্দিন, কাউন্সিলর হজ্ব মাকসুদুর রহমান, এ সময় সৌদি উদ্ধতর্ন কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন ডিরেক্টর জেনারেল হজ্ব ইঞ্জিনিয়ার মারওয়ান, সাউথ এশিয়ান হজ্ব গ্রুপের চেয়ারম্যান ড. রাফাত বদর, কাউন্সিলর শ্রম আমিনুল ইসলাম, বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর, কাউন্সিলর ভিসা এন্ড পাসপোর্ট কামরুজ্জামান, জেদ্দা কনস্যুলেট এর কার্যালয় প্রধান মোস্তাফা জামিল খান সহ বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

প্রথম ফ্লাইটে আসা হজযাত্রীদের বাংলাদেশ ও সৌদি মন্ত্রনালয়ের পক্ষ থেকে ফুল, জায়নামাজ, আতর এবং খেজুর দিয়ে বরণ করে নিয়েছেন মান্যবর রাষ্ট্রদূত, মান্যবর কনসাল জেনারেল, হজ্ব কাউন্সেলর এবং  কনসুলেট ও সৌদি হজ অফিসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

চলতি বছর মোট সরকারী এবং বেসরকারী ব্যবস্থাপনায় ১লক্ষ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ্ব পালন করবেন। এরমধ্যে সরকারী ব্যবস্থাপনায় (ব্যালটি) ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারী ৫৯৮টি এজেন্সির মাধ্যমে (নন-ব্যালটি) ১লক্ষ ২০ হাজার হাজ্বী হজ্ব করার কথা রয়েছে।   হজ্ব কনসাল মাকসুদুর রহমান জানান, বাংলাদেশ থেকে আসা সব হজ্বযাত্রীর জন্যে ইতোমধ্যে বাড়ি ভাড়া সহ হজ্ব পালনের সব আয়োজন সম্পন্ন হয়েছে।

 

হাজীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে বলে জানান তিনি। এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি- ৩০০১ বাংলাদেশ সময় সকাল ৭টায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে আসেন।

মোহাম্মদ ফিরোজ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*