বেনাপোল (যশোর) প্রতিনিধি:

বেনাপোল-ঢাকা বিরতিহীন রেল সার্ভিস চালু করার জন্য বুধবার বিকালে রেল মন্ত্রী নুরুল ইসলাস সুজন বেনাপোল রেল ষ্টেশন পরিদর্শন করেছেন।

মন্ত্রী বেনাপোল রেল ষ্টেশনে পৌছালে তাকে ফুলের শুভেচ্ছা জানান শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি সিরাজুল হক মনজু, উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজনসহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা।

পরিদর্শন শেষে রেলমন্ত্রী বলেন, আগামী ঈদের আগে বেনাপোল থেকে যশোর হয়ে ঢাকা পর্যন্ত এক্সপ্রেস রেল সার্ভিস চালু হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এ রেল সার্ভিস চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী ঈদের আগে যেকোন দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সার্ভিসের উদ্বোধন করবেন। কি নাম দেয়া হবে সেটাও যাচাই বাচাই করা হচ্ছে। রেলটি বেনাপোল থেকে ছেড়ে এসে যশোর ও ইশ^রদীতে যাত্রা বিরতি করবে। পথে আর কোন স্টেশনে থামবে না।

ঢাকার সঙ্গে রেল যোগাযোগ চালু হলে ব্যবসা বাণিজ্যের পাশাপাশি পাসপোর্টযাত্রী যাতায়াতের ব্যাপক সুবিধা হবে। প্রতিদিন দেশের প্রত্যান্ত এলাকা থেকে ভারতে ছয় থেকে সাত হাজার পাসপোর্টযাত্রী যাতায়াত করে থাকে। এই যাত্রীদের সিংহভাগ আসে ঢাকা থেকে। বেনাপোল থেকে পরিবহন সংকট, দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানজটের কারণে যাত্রীরা নানামুখি হয়রানির শিকার হয়। রেল চালু হওয়ায় সেই হয়রানি লাঘব হবে।

মোঃ রাসেল ইসলাম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*