ফুলবাড়ীতে ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস পালিত

ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুররের ফুলবাড়ীতে বেসরকারী সংস্থা বেসিক এর উদ্যোগে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে রবিবার সকালে উপজেলার বেতদিঘি ইউনিয়নের ফরিদাবাদ কাসাপুকুর এলাকায় এক র‌্যালি বের করা হয়। র‌্যালী শেষে পূর্ব-চকমথুরায় অবস্থিত সিধু কানু স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সভায় সিধু কানু দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও ফুলবাড়ী উপজেলা আদিবাসী যুব ফোরাম এর সভাপতি শ্রীমন সরেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সভাপতি ও বাংলাদেশ সারি সারনা গাঁওতা এর আহ্বায়ক চুন্নু টুডু।

বক্তব্য রাখেন, বীর মুক্তি যোদ্ধা যামিনী কান্ত বর্মন, উপজেলা আদিবাসী উন্নয়নের সাবেক সভাপতি রামাই সরেন, ছাত্রনেতা লালমন টুডু, উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক সানজু হাঁসদা, বেসরকারী সংস্থা বেসিক এর নির্বাহী পরিচালক শ্যামল সরকারসহ আরো অনেকে।

মোঃ হারুন-উর-রশীদ/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

ফেইজবুকে মিথ্যা ও সম্মানহানি কর পোষ্টের প্রতিবাদে নোয়াখালী ছাত্রলীগের সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মাজাহারুল ইসলাম রিয়াজ ও সাইফুর রহমান জনির বিরুদ্ধে ফেইজবুকের ভূয়া আইডি থেকে মিথ্যা ও সম্মানহানি কর পোষ্ট দিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চরফকিরা ইউনিয়ন ছাত্রলীগ।

তাদের দাবি ইদানিং কিছু লোক তাদের ব্যক্তিগত উদ্দেশ্য হাঁসিল করার জন্য চরফকিরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম ও ছাত্রলীগ নেতা সাইফুর রহমান জনির বিরুদ্ধে মিথ্যা পোষ্ট দিয়ে তাদেরকে হেয়প্রতিপন্ন করার মাধ্যমে আমাদের এই সংগঠনকে বিতর্কিত করার অপচেষ্টায় মেতে উঠছে।
যে বা যারা এমন হীন মানষীকতা পোষণ করে তাদের উদ্যেশ্যে হাঁসিলের জন্য ফেইজবুকে এই অপপ্রচার করছে। আমরা সেই আইডির বিরুদ্ধে প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছি। প্রশাসন তাদেরকে চিহ্নিত করে তাদেরে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়।

ফেইজবুকে অপপ্রচার কারীদের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় সাধারন ডায়েরী করেন ছাত্রলীগ নেতা মাজাহারুল ইসলাম রিয়াজ।

হাসান ইমাম রাসেল/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*