এমকে টেলিভিশন সংবাদ ।। Mk Television ।। 30-06-19

24
0

পার্বতীপুর পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের ২৫ কোটি টাকার বাজেট ঘোষনা

ডেস্ক রির্পোট:

দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের প্রায় ২৫ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।

আজ রোববার বিকাল ৩টায় পৌরসভার লার্নিং সেন্টারে বাজেট ঘোষনা করে পৌরসভার মেয়র এ,জেড,এম মেনহাজুল হক। বাজেটে গুরুত্ব দেয়া হয়েছে, পরিষ্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যসেবা, সোলার বিদ্যুৎ, রাস্তা, ড্রেন, কমিউনিটি সেন্টার, মসজিদ, মাদ্রাসা, দর্মীয় উপাশনালয়, প্রশিক্ষন টি,এল,সি,সি এবং ডাব্লিউ, সি।

পার্বতীপুর পৌরসভা ২০১৮-১৯ অর্থবছরের সংশোধিত বাজেট ঠিক রেখে ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব ও উন্নয়ন বাজেট আয় ধরা হয়েছে ২৪ কোটি ৫০ লক্ষ ১২ হাজার ৯ শত ৫৫ টাকা, ব্যয় ২৪ কোটি ১৯ লক্ষ ১২ হাজার ৯ শত ৫৫ টাকা, সমাপনি স্থিতি, ৩১ লক্ষ টাকা।

এসময় উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র এ,জেড,এম মেনহাজুল হক, সচিব সাইদুজ্জামন মিঠু, প্যানেল মেয়র মঞ্জুরুল আজিজ পলাশ, কাউন্সিলর মঞ্জুরুল হক মঞ্জু, সহকারি প্রকৌশলী মিনারুল ইসলাম খান, হিসাব রক্ষক কর্মকর্তা দেলয়ার হোসেন দেলো, প্রাশাসনিক কর্মকর্তা মোঃ মশিউর রহমান। এছাড়াও বাজেট আলোচনায় উপস্থিত ছিলেন, এমকে টেলিভিশনের চেয়ারম্যান হাবিব ইফতেখার, রুরাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আর,জে,এফ) সভাপতি দৈনিক যুগান্তর সাংবাদিক মুসলিমুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

ডেস্ক রির্পোট/হাবিব ইফতেখার/শাহিনুর

ঘোড়াঘাট পৌরসভার ২০১৯ ও ২০ সালের পৌরসভার বাজেট ঘোষনা

ঘোড়াঘাট (দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার মেয়র, আঃ ছাত্তার মিলন ২০১৯ ও ২০ সালের পৌরসভার বাজেট ঘোষনা করেন, ২২ কোটি ৬২ লাখ ৭৮ হাজার ২৫টাকা।

পরিবর্তনের মধ্য দিয়ে রবিবার দুপুর ২-টায় পৌরসভার হলরুমে এ বাজেট ঘোষনা করেন। এ এলাকার সাধারন মানুষ, ব্যবসায়ী ও খেটে খাওয়া মানুষেরদিক চিন্তা করে এ প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়।

বাজেটে ব্যয় ধরা হয়েছে ২১ কোটি ১১ লাখ ৫৩ হাজার ২৭৫ টাকা। উৎবৃত্ত রাখা হয়েছে ২৫ লাখ ৬২ হাজার ৩৭৫ টাকা। এ সব টাকা শিক্ষা ও স্বাস্থ্য খাদের
জন্য বরাদ্দ রাখা হয়েছে। ২০১৮ ও ১৯ সালের বাজেট ছিল ১৯ কোটি ৬৭ লাখ টাকা এবং ব্যয় ছিল ২১ কোটি ১১ লাখ ৫৩ হাজার ২৭৫ টাকা ।

প্রস্তাবিত বাজেট ঘোষনা কালে বক্তব্য রাখেন প্যানেল মেয়র আঃ কাদের আলী, কাউন্সিলার মোহাম্মদ আলী মটুক ও আঃ ছোবাহান। এ সময় উপস্থিত ছিলেন পৌর সচিব আনোয়ার পারভেজ, হিসাবরক্ষক শাহাদৎ হোসেন ও কর আদায়কারী মোঃ মুকুল মিয়াসহ সকল কাউন্সিলার বৃন্দ।

বাজেট ঘোষনায় বিভিন্ন দিক তুলে ধরে প্রশ্ন করেন মোহনা টিভির প্রতিনিধি সামসুল ইসলাম সামু ,চ্যানেল এস টিভির প্রতিনিধি আনভিল বাপ্পি ও জয়যাএা টিভির প্রতিনিধি জিল্লুর রহমান।

মোঃ সামসুল ইসলাম সামু / হাবিব ইফতেখার/শাহিনুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here