রংপুর প্রতিনিধি:

অক্টালিংক এগ্রো লিমিটেড এবং আরডিআরএস এর মধ্যে কৃষি ভিত্তিক দ্বিপাক্ষিক চুক্তি গেল মঙ্গলবার রংপুরে আরডিআরএস বাংলাদেশ এবং অক্টালিংক এগ্রো লিমিটেডের মধ্যে কন্ট্রাক্ট ফার্মিং মডেলে টার্কি পালনের এক দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়।

আরডিআরএস পক্ষে স্বাক্ষর করেন সদস্য সচিব, ট্রাষ্ট ও নির্বাহী পরিচালক মোহাম্মদ এনামুল কবির এবং অক্টালিংক এগ্রো লিমিটেডের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন পরিচালক (প্রশাসন) মো আরমানুল হক।

এনামুল কবির বলেন, আমার বিশ্বাস অক্টালিংকের ব্যবসায়িক মডেল বাংলাদেশের কৃষক সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপুর্ন অবদান রাখবে। আরডিআরএস বর্তমানে কন্ট্রাক্ট ফার্মিং মডেলে চুক্তিবদ্ধ হলো কিন্তু ভবিষ্যতে অন্যান্য মডেল গুলোর সাথে চুক্তিবদ্ধ হওয়ার পরিকল্পনা রয়েছে। তিনি আরো বলেন, কিছু অসাধু কোম্পানি এই মডেলগুলোকে অসৎ উপায়ে কাজে লাগাচ্ছে। সেই সমস্ত কোম্পানির ব্যাপারে কৃষকদের সতর্কতা অবলম্বন করতে হবে।

অক্টালিংক এগ্রো লিমিটেডের পরিচালক (প্রশাসন) আরমানুল ইসলাম বলেন, আরডিআরএস মত বৃহৎ এবং স্বনামধন্য প্রতিষ্ঠানকে পাশে পেয়ে আমরা গর্বিত। আমরা আশা করছি আমাদের এই সম্পর্ক উভয়ের জন্য সুফল বয়ে আনবে।

উল্লেখ্য, অক্টালিংক কৃষি উদ্যোক্তা তৈরি, কৃষক উন্নয়ন, নতুন কর্মসংস্থান সৃষ্টি, নিরাপদ ভোগ্যপণ্য উৎপাদন এবং বাজারজাতকরণে কাজ করছে। চুক্তি পত্র স্বাক্ষরিত হওয়ার সময় আরো উপস্থিত ছিলেন আরডিআরএস বাংলাদেশ এবং অক্টালিংক এগ্রো লিমিটেডের উর্ধবন কর্মকর্তাবৃন্দ।

 

এস করিম/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*