বিরামপুরে প্রাথমিক বিদ্যালয় মাঠে বালু, পাথর, বিটুমিনের ধোঁয়া

28
0

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুর উপজেলার হরিহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি দখল করে সেখানে নির্মাণ সামগ্রী রেখেছে ‘মোজ্জাফর ট্রের্ডাস’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এটুকুতেই খান্ত হয়নি তারা, বিদ্যালয় মাঠে চুল্লি বসিয়ে চলছে বিটুমিন গলানোর কাজ। ধুলা, শব্দ আর ধোঁয়ায় ছেয়ে থাকে বিদ্যালয়টি। এতে পাঠদানের স্বাভাবিক পরিবেশ বিঘিœত হওয়াই স্কুল কর্তৃপক্ষ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেও বন্ধ হয়নি উক্ত ঠিকাদার কর্তৃক নির্মান কাজের কর্মকান্ড। এতে বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীর উপস্থিতির সংখ্যা শুণ্যের কোঠায় দাড়িয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুজ্জামান বলেন, প্রায় ২০ দিন আগে বিরামপুর থেকে কাটলা ৮ কিলোমিটার রাস্তার সংস্কার কাজের ঠিকাদারের লোকজন বিদ্যালয় মাঠে বালু ও পাথর স্তুপ করে রেখে যান। এতে বিদ্যালয়ে পাঠদানের স্বাভাবিক পরিবেশ নষ্ট হওয়ার পাশাপাশি ধোঁয়ায় তৈরি হয়েছে দম বন্ধ করা পরিবেশ।

সরেজমিনে বৃহস্পতিবার সকালে সেখানে গিয়ে দেখা যায়, হরিহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরো মাঠ দখল করে বালু ও পাথর রাখা। শ্রেণিকক্ষের সামান্যদূরে গরম চুল্লি জ্বালিয়ে বিটুমিন গলানো হচ্ছিল। এ সময় সেখানে ধোঁয়া ও গন্ধে থাকা যাচ্ছিল না। তাই এই কর্মকান্ড বন্ধ করে স্বাভাবিক ভাবে বিদ্যালয়ের পাঠ দানের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য উর্দ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন শিক্ষক ও ছাত্র ছাত্রী অভিভাবক বৃন্দ।

আকরাম হোসেন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here