ইতালি প্রতিনিধি:
ইতালির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্র ছাত্রীদের সমস্যার নিরসন এবং সুযোগ সুবিধা বৃদ্ধি সহ শিক্ষার্থীদের একটি নেটওয়ার্কের মধ্যেআনার প্রেক্ষাপটে বাংলাদেশ দূতাবাস, ইতালি মতবিনিময় সভার আয়োজন করে।

রাজধানী রোমের দূতাবাসের কনফারেন্স রুমে আয়োজিত এ মতবিনিময় সভায় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদারের কাছে শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় তুলে ধরেন । বিশেষ করে ইতালিতে পড়তে আসা ছাত্র ছাত্রীদের ভাষাগত সমস্যা, শিক্ষানবীস কাজের ক্ষেত্র, স্কলারশিপে সহযোগিতা, ভিসা জটিলতা নিরসন, গ্রাজুয়েশন শেষে সম্মাননা প্রদান এবং জাতীয় দিন গুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহন বিষয়গুলি উঠে আসে।

 

এসময় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার, শিক্ষার্থীদের এই বিষয় গুলোকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখবেন বলে জানান, পাশাপাশি সহযোগিতার আশ্বাস দেন। দূতাবাসের প্রথম সচিব এরফানুল হকের সঞ্চালনায় ইতালির বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশ গ্রহণ করেন এই মতবিনিময় সভায় । এ সময় বাংলাদেশী স্টুডেন্টস এস্যোসিশিয়েশনের নেতৃবৃন্দ এবং রোমের লা সাপিয়েন্সা, তরভেরগাতা বিশ্ববিদ্যালয় সহ বলোনিয়া, ভেনিস ও আনকোনা থেকে অনেকে উপস্থিত ছিলেন।
জাকির হোসেন সুমন/হাবিব ইফতেখার/শাহিনুর/এস রহমান

Leave a Reply

Your email address will not be published.

*